ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৮ বছর পর চাকরি ফিরে পেলেন রাবির শিক্ষক

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৯, ৮ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৮ বছর পর চাকরি ফিরে পেলেন রাবির শিক্ষক

রাবি সংবাদদাতা: আদালতের আদেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রসায়ন বিভাগে ৮ বছর পর চাকরি ফিরে পেয়েছেন এক মুক্তিযোদ্ধা সন্তান।

এদিকে ছুটি শেষে বিভাগে যোগদান না করায় দুই শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৯০তম সিন্ডিকেটে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন ও ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ৩০ শতাংশ কোটা পূরণ না করেই শিক্ষক নিয়োগ দেওয়া হয়। পরে মুক্তিযোদ্ধা সন্তান ড. রওশন জামির আদালতে মামলা দায়ের করেন। তার দায়েরকৃত ২০৮৩/২০১০ নম্বর রিট পিটিশন মামলার রায়ের আদেশ সংশোধন করার পর ৭৭ নম্বর এজেন্ডার সিদ্ধান্ত অনুযায়ি রসায়ন বিভাগে যোগদানের অনুমতি দেয় সিন্ডিকেট সদস্যরা। সোমবার রসায়ন বিভাগে ড. রওশন জামির যোগদান করেন ।

সভার ৩৪ নম্বর এজেন্ডার সিদ্ধান্তে চাকরি থেকে অবহতি পেয়েছেন ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার ও পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

জানা গেছে, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার ও পপুলেশন সায়েন্স‘র ড. মিজানুর রহমান পোস্ট ডক্টরাল গবেষণার জন্য বিনা বেতনে বিশেষ ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ২৫-০৪-২০১৪ তারিখের ৪৬১ তম সিন্ডিকেট সভার ৮ নম্বর সিদ্ধান্তের প্রেক্ষিতে চিঠি ইস্যুর দুই মাসের মধ্যে স্বপদে যোগদানের জন্য পত্র প্রেরণ করা হয়। তবে তারা বিভাগে যোগদান না করে ১৬-০৭-২০১৪ তারিখে পদত্যাগপত্র প্রেরণ করেন। এরপর ৪৯০ তম সিন্ডিকেটে তাদের পদত্যাগপত্র গ্রহণ করে চাকরি থেকে অবহতি দেওয়া হয়।



রাইজিংবিডি/রাবি/৮ মে ২০১৯/মেহেদী হাসান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়