ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ভালো পারফরম্যান্সের পুরস্কার চাই’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২৯ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভালো পারফরম্যান্সের পুরস্কার চাই’

ইয়াসিন হাসান : জাতীয় দলের বাইরে থাকা শামসুর রহমান শুভ গত বছরের ২৮ জুন রাইজিংবিডিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, ‘একটি মৌসুম ভালো করতে পারলে আমি আবারো লাইমলাইটে চলে আসব। ঘরোয়া ক্রিকেটে আগামী মৌসুমে আমি আমার নিজের সেরা ক্রিকেট খেলতে চাই। সেরাদের কাতারে নিজেকে দেখতে চাই।’

 

ক্রিকেটের এক মৌসুম শেষ হয়েছে। সেরাদের কাতারে নিজেকে দেখতে চাওয়া শামসুর রহমান নিজেই সেরা! ২০১৫-১৬ বর্ষপঞ্জিকায় ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশের সেরা পারফর্মার শামসুর রহমান শুভ। সদ্য শেষ হওয়া মৌসুমে শামসুর রহমান শুভর ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ১ হাজার ৬৪৪ রান।

 

ঢাকা প্রিমিয়ার লিগে লিগে সর্বোচ্চ সংগ্রাহক রকিবুল হাসানের থেকে পাঁচ ম্যাচ কম খেলে শামসুর রহমানের রান ৫৫৮। জাতীয় ক্রিকেট লিগে ৬ ম্যাচে ৫৭৮ এবং বাংলাদেশ ক্রিকেট লিগে ৬ ম্যাচে ৫০৮ রান করেছেন শামসুর। প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি।

 

পাক্কা এক বছর একদিন পর আবারো রাইজিংবিডির মুখোমুখি শামসুর রহমান শুভ। এক বছরে পর আবারো নতুন স্বপ্ন, সম্ভাবনার কথা জানালেন হার্ডহিটার এ ব্যাটসম্যান। সাক্ষাৎকারের চুম্বক অংশ রাইজিংবিডির পাঠকদের জন্যে দেওয়া হলো:

 

রাইজিংবিডি : এক কথায় হাথুরুসিংহে আপনাকে টিপস দিয়েছেন?

শামসুর রহমান : জাতীয় দল থেকে বাদ পড়ার আগে উনি আমাকে নিয়মিত নেটে দেখতেন। টেকনিক্যাল কী সমস্যা হচ্ছে, সেগুলো উনাকে বলার পর উনি আমাকে টিপস দিয়েছেন। সেগুলো নিয়ে আমি কাজ করেছি।  

 

রাইজিংবিডি : এখন পরিকল্পনা কী?

শামসুর রহমান :  সবাই দিন শেষে তার কাজের মূল্যায়ন চায়। আমিও চাচ্ছি। আমি যেহেতু ভালো খেলেছি, তাই আমি চাচ্ছি পুরস্কার পেতে। ‘এ’ দলে ফিরতে চাই। জাতীয় দলের ক্যাম্পের জন্য আশা করি নির্বাচকরা আমাকে মূল্যায়ন করবেন। এখনই জাতীয় দল নিয়ে চিন্তা করছি না। ক্যাম্পে থেকে আরো ভালোভাবে নিজের ভুলগুলোকে শুধরে নিতে পারলে আমার নিজের জন্যে ভালো হবে। ধারাবাহিকভাবে ভালো খেলে জাতীয় দলে ফিরতে চাই।

 

রাইজিংবিডি : যদি ‘এ’ দল কিংবা জাতীয় দলের ক্যাম্পে নিজেকে দেখতে না পান। তাহলে কি হতাশ হবেন?

শামসুর রহমান :  অবশ্যই হতাশ হব। পারফরম্যান্সের পুরস্কার পেলে আমার আবারও জাতীয় দলে ফেরার সম্ভাবনা তৈরি হবে। আমি দেশের হয়ে কিছু করতে পারব।

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৬/ইয়াসিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়