ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন ফোনের দাম কমাল ভিভো

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন ফোনের দাম কমাল ভিভো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে ঈদ পরবর্তী উপহার হিসেবে মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে চীনা মোবাইল সেট নির্মাতা কোম্পানি ভিভো। এখন ভি১৫ প্রো স্মার্টফোনটি পাওয়া যাবে ৩৫ হাজার ৯৯০ টাকায়, যা আগে ছিলো ৩৯,৯৯০ টাকা। একইভাবে ভিভোর ভি১৫ ও ওয়াই১৭ পাওয়া যাবে ২৫,৯৯০ ও ২০,৯৯০ টাকায়, যার পূর্বমূল্য ছিল যথাক্রমে ২৭ হাজার ৯৯০ ও ২২ হাজার ৯৯০ টাকা।

আজ ২০ আগস্ট, ভিভো বাংলাদেশের পক্ষ থেকে ঈদ পরবর্তী এ ছাড়ের ঘোষণা দেওয়া হয়।

এ বিষয়ে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, ‘আমরা সবসময়ই মানুষের চাহিদা ও আকাঙ্ক্ষাকে মূল্যায়ন করার চেষ্টা করি। আমাদের এ উপহার গ্রাহকদের আনন্দকে আরো বাড়িয়ে দিবে বলে আশা করি। আর আমদানিকৃত স্মার্টফোনে বাড়তি শুল্ক আরোপের পরেও ভিভো ফোনের খুচরা মূল্য না বাড়ায় গ্রাহকরা স্বস্তিতে রয়েছেন। তাই গ্রাহকদের পছন্দের তালিকায় ভিভোই শীর্ষে থাকবে বলে আমাদের প্রত্যাশা।’

ভি১৫ প্রোতে রয়েছে এআই প্রযুক্তিসহ ৩২ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা, ট্রিপল রিয়ার ক্যামেরা (৪৮, ৮ ও ৫ মেগাপিক্সেলের)। এছাড়া রয়েছে ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ বাই ২৩১৬ পিক্সেল এবং ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৩৭০০ এমএএইচ ব্যাটারি। আকর্ষণীয় ফিচার হিসেবে আরো রয়েছে ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি রম, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এআইই অক্টা-কোর প্রসেসর, পঞ্চম প্রজন্মের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি।

ভি১৫ ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম, ৩২ মেগাপিক্সেলের পপআপ সেলফি ক্যামেরা, দ্রুত চার্জযোগ্য ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া রয়েছে ২.১ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর এবং ৬৪ জিবি স্টোরেজ। আর মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত। ৬.৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লে বিশিষ্ট হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে টপেজ ব্লু (নীল) এবং  গ্ল্যামার রেড (লাল) রঙে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল। কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ১২, ৮ ও ৫ মেগাপিক্সেলের। এছাড়া স্মার্টফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোন আনলক করা যায়।

এদিকে ভিভো ওয়াই১৭ ফোনে রয়েছে এআই প্রযুক্তিসহ ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ট্রিপল রিয়ার ক্যামেরা (১৩, ৮ ও ২ মেগাপিক্সেলের)।এছাড়া রয়েছে ৬.৩৯ ইঞ্চির হ্যালো ফুলভিউ ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ বাই ২৩১৬ পিক্সেল, ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৪ জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং পঞ্চম প্রজন্মের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়