ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বগুড়ার উপনির্বাচনে বিএনপি জয়ী

একে আজাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বগুড়ার উপনির্বাচনে বিএনপি জয়ী

বিজয়ী প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ

বগুড়া প্রতিনিধি : বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বিজয়ী প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে ৮৯ হাজার ৭৪২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে এস এম টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট। 

আজ সোমবার সন্ধ্যায় বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের নির্বাচনী কন্ট্রোল রুম সূত্রে এই তথ্য জানা যায়।

অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর (লাঙ্গল প্রতীক) ৭২৭১ ভোট, বাংলাদেশের কংগ্রসের মনসুর রহমান (ডাব) ৪৫৬ ভোট, মুসলিম লীগের রফিকুল ইসলাম (হারিকেন) ৫৫৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ (আপেল) ২৯২০ ভোট, স্বতন্ত্র প্রার্থী হিসেবে কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ৬৩০ ভোট পেয়েছেন।

এর আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪১টি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট পড়েছে ৩৫ ভাগ। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। উপনির্বাচন নিয়ে ভোটারদের তেমন আগ্রহ ছিল না।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ধানের শীষ প্রতীকে বিজয়ী হন। পরে তিনি শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়।

 

 

রাইজিংবিডি/বগুড়া/২৪ জুন ২০১৯/একে আজাদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়