ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেসিসের নতুন সভাপতি আলমাস কবীর

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেসিসের নতুন সভাপতি আলমাস কবীর

সৈয়দ আলমাস কবীর

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় পরিষদের সদস্যদের সর্বসম্মতিক্রমে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে। এর আগেও তিনি বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি, সহ-সভাপতি ও কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সভায় সভাপতিত্ব করেছেন বেসিসের সহ-সভাপতি ফারহানা এ. রহমান।

পরিচালক হিসেবে পরিষদ সদস্যদের সর্বসম্মতিক্রমে অন্তর্ভুক্ত হয়েছেন বেসিসের সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক। বেসিস কার্যনির্বাহী পরিষদের ২৬৩তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বেসিসের সহ-সভাপতি এম. রাশিদুল হাসান।

উল্লেখ্য, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বেসিসের সভাপতির পদ থেকে গত ১০ জানুয়ারি পদত্যাগ করেন। কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় সভাপতির শূন্য পদে সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

আগামী ৩১ মার্চ ২০১৮, অনুষ্ঠিতব্য কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ২০১৮-২০২০ মেয়াদে নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত, বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে।

একনজরে কার্যনির্বাহী পরিষদ ২০১৬-২০১৮ : সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান এবং ফারহানা এ রহমান, পরিচালক উত্তম কুমার পাল, মোস্তাফিজুর রহমান সোহেল, সোনিয়া বশির কবির, রিয়াদ এস এ হুসেইন এবং দেলোয়ার হোসেন ফারুক।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৮/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়