ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভূমিসেবায় ই-পেমেন্ট গেটওয়ে

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভূমিসেবায় ই-পেমেন্ট গেটওয়ে

জ্যেষ্ঠ প্রতিবেদক : ভূমিসেবায় ই-পেমেন্ট গেটওয়ে স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারর কার্যালয়ের সম্মেলন কক্ষে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ভূমি সংশ্লিষ্ট কাজে বিভিন্ন ধরনের লেনদেনের জন্য ই-পেমেন্ট গেটওয়ে স্থাপনের কাজ এখন প্রায় শেষ পর্যায়ে। পেমেন্ট গেটওয়ে চালু হলে দুর্নীতিমুক্ত ও স্বচ্ছ ভূমিসেবায় একটি নতুন দিগন্ত শুরু হবে।

এটুআই-এর সহযোগিতায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয় কর্তৃক আয়োজিত ঢাকা বিভাগীয় ভূমি ব্যবস্থাপনা সংশ্লিষ্ট কর্মকর্তাদের তিন দিনব্যাপী ‘ই-নামজারি সঞ্জীবনী কর্মশালা' এর দ্বিতীয় দিনের উদ্বোধনী অনুষ্ঠানে সাইফুজ্জামান চৌধুরী ভূমি কর্মকর্তাদের সরকারি জমি উদ্ধারে আরো তৎপর হওয়ার নির্দেশনা দেন।

তিনি বলেন, সরকারি জমি অবৈধ দখলকে ফৌজদারি কার্যবিধির অধীনে যাতে বিচার করা যায় সেজন্য আইন করা হচ্ছে। দুর্নীতির কারণে আমরা আমাদের যথার্থ জায়গায় পৌঁছাতে পারিনি। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে আমাদের একসাথে কাজ করতে হবে।

উল্লেখ্য, ই-পেমেন্ট গেটওয়ে লেনদেনকে নির্ভরযোগ্য করে তোলার জন্য কার্যকর ও সুরক্ষিত প্ল্যাটফর্ম।

ঢাকার বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. সেলিম রেজা, স্থানীয় সরকার পরিচালক এম ইদ্রিস সিদ্দিকী এবং এটুআই-এর প্রকল্প পরিচালক ড. মো আব্দুল মান্নান।

কর্মশালায় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), কানুনগো, সার্ভেয়ার, অফিস সহকারী, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাগণ অংশ নেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়