ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজাকার শতাব্দী ওয়াদুদ!

নাজমুল হোসেন মিঠু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ২৭ ডিসেম্বর ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজাকার শতাব্দী ওয়াদুদ!

শতাব্দী ওয়াদুদ

মোঃ নাজমুল হোসেন মিঠু : ১৯৭১ সাল। দেশজুড়ে চলছে যুদ্ধ। তৎতকালীন সময়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তা শতাব্দী ওয়াদুদ। দেশের এমন উত্তাল মূহুর্তে বিভিন্ন মূল্যবান কাগজপত্র ও ফিল্মের নেগেটিভ পাচার করতে থাকে শতাব্দী। একসময় মুক্তিযোদ্ধাদের তারা খেয়ে কক্সবাজারের একটি পরিবারে আশ্রয় নেন তিনি।

সেখান থেকেও পাচার করতে থাকে দেশের মূল্যবান সব তথ্য। এক পর্যায়ে তার কর্মকান্ডের কথা জেনে যায় এ পরিবারটি। তারপর দুই তিনজনকে হত্যা করে পালানোর সময় নদীর তীরে মুক্তিযোদ্ধাদের হাতে মারা যায় শতাব্দী। এমন গল্প নিয়ে এগিয়ে গেছে দহন শিরোনামের নাটকটি। এ গল্পের রাজাকারের চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা শতাব্দী ওয়াদুদ।

এ নাটক প্রসঙ্গে শতাব্দী ওয়াদুদ রাইজিংবিডিকে বলেন, নাটকের গল্পটি অনেক মজার। অনেক দিন পর মুক্তিযুদ্ধভিত্তিক একটি নাটকে কাজ করলাম। এখানে মুক্তিযুদ্ধের অনেক তথ্য রয়েছে। 

২৬ মার্চকে সামনে রেখে রাহাত কবিরের রচনা ও পরিচালনায় নির্মিত এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, সীমানা, রাহাত কবির প্রমূখ। চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণ করা হয়েছে। যে কোন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।



 

রাইজিংবিডি/ঢাকা/২৭ ডিসেম্বর ২০১৪/মিঠু/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়