ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ¯স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘এ’ইউনিটের চিফ কো-অর্ডিনেটর প্রফেসর এম. আহসান কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৫ নভেম্বর থেকে ২০ নভেম্বর ২০১৯ এর মধ্যে প্রকাশিত ফলাফলের মেধাক্রম অনুযায়ী  বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এতে গ্রুপ-১ থেকে প্রথম চার হাজার ৮৫২ জন এবং গ্রুপ-২ থেকে প্রথম চার হাজার ৭৬২ জন এ ফরম পূরন করতে পারবে। বিভাগের আসন সংখ্যা অনুযায়ী আগামী ২৪ নভেম্বর ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত চূড়ান্ত মনোনীতদের ভর্তি কার্যক্রম চলবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে ৩ ডিসেম্বর দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে।

এছাড়া ভর্তির সময় শিক্ষার্থীকে পরীক্ষার হল পরিদর্শক স্বাক্ষরিত প্রবেশপত্রের কপি, বিভাগ পছন্দক্রম ফরম, এসএসসি, এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ইরেজি বিভাগে ভর্তিচ্ছুদের লিখিত পরীক্ষা আগামী ১৩ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা একই দিন দুপুর ১২টায় (গ্রুপ-১) এবং বিকাল ৩টায় (গ্রুপ-২) অনুষ্ঠিত হবে। সংগীত বিভাগে ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৫ নভেম্বর এবং নাট্যকলায় ভর্তিচ্ছুদের ব্যবহারিক পরীক্ষা ১২ থেকে ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।


রাবি/সাইফুর রহমান/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়