ঢাকা, মঙ্গলবার, ৭ মাঘ ১৪২৬, ২১ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘অগ্রাধিকার ভিত্তিতে শিশুর বক্তব্য শোনার নির্দেশ দেয়া হবে’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১০ ৫:৪০:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১০ ৫:৪১:১৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, শিশুদের সুবিধাজনক সময়ে ও অগ্রাধিকার ভিত্তিতে তাদের অভিযোগ ও বক্তব্য শোনার জন্য ইউনিয়ন পরিষদ এবং উপজেলা পরিষদসহ স্থানীয় সরকারের যতগুলো প্রতিষ্ঠান আছে সবগুলোকে নির্দেশ দিয়ে একটি পরিপত্র জারি করা হবে।

বুধবার রাজধানী ঢাকায় একটি হোটেলে আয়োজিত ‘শিশুবান্ধব স্থানীয় সরকার: বর্তমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গোলটেবিল আলোচনায় মন্ত্রী জনগণকে সব ধরণের সেবা দিতে ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও জেলা পরিষদের চেয়ারম্যানদের উপযোগী করে তোলা ও শিশুদের বিষয়টি যেন উপেক্ষিত না হয় এবং শিশুদের বিষয়ে তাদের করণীয় কি সে বিষয়ে স্থানীয় জন প্রতিনিধিদেরকে প্রশিক্ষণ দেয়ার জন্য জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালককে নির্দেশ দেন।

দৈনিক সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি’র সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের মনিটরিং ও মূল্যায়ন এবং পরিবীক্ষণ উইংয়ের মহাপরিচালক নিখিল রঞ্জন রায়, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের পরিচালক, বেসরকারি সংগঠন ওয়ার্ল্ড ভিশনের কর্মকর্তা ও বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধিরা।


রাইজিংবিডি/ঢাকা/১০ জুলাই ২০১৯/হাসিবুল/শাহনেওয়াজ