ঢাকা, শুক্রবার, ১ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অধিকার ফিরিয়ে দিন : প্রধানমন্ত্রীকে ডা. জাফরুল্লাহ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-৩০ ২:২০:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-৩০ ২:২০:৫৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘মানুষের অধিকার ফিরিয়ে দিন, মিটিং-মিছিল করতে দেন তাহলে দুর্নীতি রোধ হবে’।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ফিউচার অব বাংলাদেশের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমাদেরকে কথা বলতে দিন । মিটিং মিছিল করতে দিন। আমরা যাতে আমাদের অধিকারটুকু পাই সে ব্যবস্থা করেন। কারণ মানুষের অধিকার না থাকলে উন্নয়ন অর্থহীন।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘আপনি ১০ টাকা দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখিয়েছেন, এটা নিঃসন্দেহে ভালো। তবে সবাইকেই তা করতে হবে। কিন্তু কিছুদিন আগে আপনি বিলেতে গিয়ে ডাক্তার দেখিয়েছেন। সেখানে কত টাকা, কত পাউন্ড খরচ করেছেন তা প্রকাশ না করা সত্যকে প্রকাশ না করার সমতুল্য।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সত্য প্রকাশের জন্য প্রতিদিন বিনা বিচারে বাংলাদেশ খুন-গুম হত্যা হচ্ছে। এর তথ্য না জানাটাও বিরাট দুর্নীতি। সংসদে বসে আধাঘন্টার মধ্যে বিল পাস করছে, কে কত টাকা নিয়েছেন সেটা প্রকাশ করছেন না। যে অর্থমন্ত্রী অবসর নিয়েছে তার খাজনা মওকুফ করেছেন এটাও একটি দুর্নীতি।’

মানববন্ধনে ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, দেশ বাঁচাও মানুষ বাঁচাও সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, ফিউচার অব বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক শওকত আজিজ, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

রাইজিংবিডি/ঢাকা/৩০আগষ্ট ২০১৯/মামুন খান/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন