ঢাকা, সোমবার, ১ আশ্বিন ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অনূর্ধ্ব-১৬ ক্রিকেটের ফাইনালে খুলনা

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১৫ ৮:৩৫:২৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৫ ৮:৩৫:২৫ পিএম
অনূর্ধ্ব-১৬ ক্রিকেটের ফাইনালে খুলনা
সেমিফাইনালে ঢাকা বিভাগ দক্ষিণকে হারানোর পর খুলনার খেলোয়াড়দের উল্লাস
Walton E-plaza

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট বিভাগের আয়োজনে ইয়ং টাইগার্স অনূর্ধ্ব-১৬ জাতীয় ক্রিকেটের ফাইনালে উঠেছে খুলনা বিভাগ।

তিন দিনের লংগার ভার্সন ম্যাচের তৃতীয় দিনে শেখ আবু নাসের স্টেডিয়ামে রোববার খুলনা বিভাগ ইনিংস ও ৫২ রানে ঢাকা বিভাগ দক্ষিণকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করেছে। বরিশালের আব্দুর রব সের্নিয়াবাদ স্টেডিয়ামে অপর সেমিফাইনালে বিকেএসপিকে হারিয়ে ফাইনালে উঠেছে সিলেট বিভাগ। আগামী ১৮ এপ্রিল শেখ আবু নাসের স্টেডিয়ামে এই দুই দল ফাইনালে মুখোমুখি হবে।

রোববার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ দক্ষিণ মাত্র ১৩৮ রানে অলআউট হয়ে যায়। ইনিংস হারের জন্য তাদের প্রয়োজন ছিল ১৯০ রান। প্রথম ইনিংসে তারা খুলনার বোলারদের তোপের মুখে মাত্র ৮৫ রানে অলআউট হয়ে যায়। প্রথম ইনিংসে খুলনা বিভাগ ৫ উইকেট হারিয়ে ২৭৫ রান করেছিল।

রোববার ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ দক্ষিণের কোনো ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। দলের হয়ে যা একটু লড়াই করেছেন আসাদ ইসলাম ও মাহফুজুর রহমান রাব্বী। আসাদ ইসলাম ৩৪ ও রাব্বী ৩০ রান করেন। দ্বিতীয় ইনিংসে খুলনার হয়ে আবিদুর রহমান ৩ উইকেট নেন। এ ছাড়া ২টি করে উইকেট নেন শাহীন শেখ, তকি ইয়াসির রাহাত ও আমিনুল ইসলাম।

এর আগে খুলনার বোলারদের তোপের মুখে ম্যাচের দ্বিতীয় দিনেই প্রথম ইনিংসে ঢাকা বিভাগ দক্ষিণ মাত্র ৮৫ রানে অলআউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন দশম ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা আব্দুল ওয়াহাব। প্রথম ইনিংসে খুলনার হয়ে অধিনায়ক তকি ইয়াসির রাহাত ৩টি এবং আশিকুর জামান ও আবিদুর রহমান ২টি করে উইকেট নেন।

আব্দুল্লাহ আল ফারাবির শতকে ভর করে খুলনা বিভাগ প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২৭৫ রান সংগ্রহ করেছিল। আব্দুল্লাহ আল ফারাবি ২৪২ বলে ১৩টি বাউন্ডারির সাহায্যে ১০৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। এ ছাড়া শাহরিয়ার সাকিব ৫৮ ও মুস্তাফিজুর রহমান অপরাজিত ৫৯ রান করেন। ‘ম্যান অব দ্য ম্যাচ’-এর পুরস্কার জেতেন বিজয়ী দলের আব্দুল্লাহ আল ফারাবি।



রাইজিংবিডি/খুলনা/১৫ এপ্রিল ২০১৮/রুবেল/পরাগ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge