ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

১০ বছর পর ধোনির প্রথম ফিফটি!

19 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ১ ফেব্রুয়ারি ২০১৭  
১০ বছর পর ধোনির প্রথম ফিফটি!

অবশেষে প্রথম টি-টোয়েন্টি ফিফটি পেলেন মহেন্দ্র সিং ধোনি

ক্রীড়া ডেস্ক : ৯০ টেস্টে ফিফটি ৩৩টি, সেঞ্চুরিও আছে ৬টি। ১৮৬ ওয়ানডেতে ৬১ ফিফটির সঙ্গে ১০ সেঞ্চুরি। অথচ সেই মহেন্দ্র সিং ধোনির ৭৫ টি-টোয়েন্টি ম্যাচে কিনা কোনো ফিফটি নেই!

অবশেষে ৭৬তম ম্যাচে এসে প্রথম টি-টোয়েন্টি ফিফটি পেলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। বেঙ্গালুরুতে বুধবার ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেললেন ক্যারিয়ার সেরা ৫৬ রানের ইনিংস।

প্রথম টি-টোয়েন্টি ফিফটি পেতে ধোনির চেয়ে বেশি ম্যাচ খেলতে হয়নি আর কোনো ব্যাটসম্যানকে। এর আগে সর্বোচ্চ ৪২ ম্যাচ অপেক্ষা করতে হয়েছিল আয়ারল্যান্ডের গ্যারি উইলসনকে। গত ২০ জানুয়ারি আইসিসি ডেজার্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৬৫ করে ফিফটি না পাওয়ার আক্ষেপ ঘোচান আইরিশ ব্যাটসম্যান।

ধোনির টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল ২০০৬ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অভিষেকে ডাক মেরেছিলেন। এর পরের ৬৫ ইনিংসে ধোনির সর্বোচ্চ রান ছিল ৪৮, ২০১২ সালে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

বেশিরভাগ ম্যাচেই অবশ্য পাঁচ কিংবা এর পরে ব্যাট করতে নেমেছেন ধোনি। আর ২০ ওভারের ম্যাচে পাঁচ বা এর পরে নেমে বেশি বল খেলারও তেমন সুযোগ থাকে না। তাই বলে ধোনির মতো মারকুটে ব্যাটসম্যানের এতদিন টি-টোয়েন্টি ফিফটি ছিল না, এটি সবার কাছে কিছুটা অবাকই লাগার কথা।

অবশেষে ১০ বছর পর সেই আক্ষেপ ঘোচালেন ভারতের টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ জয়ী অধিনায়ক। লোকেশ রাহুলের বিদায়ের পর চার নম্বরে ব্যাটিংয়ে নেমেছিলেন ধোনি। তখন ইনিংসের অষ্টম ওভার। শেষ ওভারে আউট হওয়ার আগে মাত্র ৩৬ বলে ২ ছক্কা ও ৫ চারে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন ৩৫ বছর বয়সি ব্যাটসম্যান।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়