ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৫ ৪:১০:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৬ ৮:৫৭:২১ এএম

বিনোদন ডেস্ক : বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই। আজ বৃহস্পতিবার দুপুর ১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর প্রকাশ করেছে।

অন্য একটি প্রতিবেদনে জানানো হয়েছে, দীর্ঘদিন ধরে ফুসফুস ও হৃদরোগে ভুগছিলেন বিদ্যা সিনহা। গত বৃহস্পতিবার তীব্র শ্বাসকষ্ট হলে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়।  ভর্তির ৪৮ ঘণ্টা পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। চিকিৎসকরা আরো কয়েকদিন তাকে পর্যবেক্ষণে রাখেন। চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করেন এই অভিনেত্রী।

সত্তর দশকে ‘রজনীগন্ধা’, ‘ছোটি সি বাত’, ‘পতি পত্নী অউর ওহ’ সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন বিদ্যা সিনহা। আশির দশকের শেষের দিকে অভিনয় থেকে আড়ালে চলে যান। ২০১১ সালে দীর্ঘদিনের বিরতি ভেঙে সালমান খানের ‘বডিগার্ড’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরেন এই অভিনেত্রী। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ফিল্মফেয়ারসহ একাধিক সম্মাননায় ভূষিত হয়েছেন এই অভিনেত্রী।

১৯৬৮ সালে ভেঙ্কটেশ্বরানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা। ১৯৯৬ সালে ভেঙ্কটেশ্বরান মৃত্যুবরণ করেন। তারপর পালিত কন্যা জানভির সঙ্গে অস্ট্রেলিয়াতে পারি জমান, সেখানে পরিচয় হয় ডা. নেতাজি ভিমরাও সালুনখের সঙ্গে। ২০০১ সালে নেতাজির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৯/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন