ঢাকা, শুক্রবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অস্কারের অবশিষ্ট খাবার অনাহারীদের মুখে

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৩-০৪ ১২:২৭:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-০৪ ৭:৫১:২৭ পিএম
ছবির কোলাজ

বিনোদন ডেস্ক : প্রতি বছর জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার অনুষ্ঠান। এ অনুষ্ঠানে থাকে খাবারের মহাসমারোহ। এ আসরে প্রায় ৩ হাজার প্লেট খাবার পরিবেশন করা হয়।

কিন্তু  এই খাবারের বেশিরভাগই শেষ পর্যন্ত নষ্ট হয়। কিন্তু এবার খাবার নষ্ট না করে তা ক্ষুধার্ত মানুষের মাঝে বিলিয়ে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছিল। এবং তা করেছিলেন অভিনেত্রী ফ্রিদা পিন্টো।

সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, অস্কার অনুষ্ঠানের অবশিষ্ট খাবার ক্ষুধার্তদের মাঝে বণ্টন করার দায়িত্ব নিয়েছেন ফ্রিদা। কোপিয়া নামের একটি অলাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে মিলে তিনি এ উদ্যোগ গ্রহণ করেছেন। এর মাধ্যমে অস্কার পার্টির অবশিষ্ট খাবার লস অ্যাঞ্জেলেসের অনাহারী মানুষের মাঝে বিলিয়ে দেয়া হয়েছে। 

ফ্রিদা ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে জানিয়েছেন, অস্কারের অবশিষ্ট খাবার ৮০০ জন মানুষকে খাওয়ানো হয়েছে। এ প্রসঙ্গে ফ্রিদা পিন্টো সংবাদমাধ্যমে বলেন, ‘আমাদের উদ্দেশ্য ফিল্ম ও টিভি টাউন লস অ্যাঞ্জেলেসের কোনো মানুষ যেন ক্ষুধার্ত না থাকে। এ জন্য আমাদের বড় বড় পার্টির খাবারগুলো সংগ্রহ করে তাদের মাঝে বিলিয়ে দেয়া হবে।’

তবে এবারই যে প্রথম এমনটা হয়েছে, তা কিন্তু নয়। গত ২৩ বছর ধরে অস্কারের গভর্ণর বল’র জন্য খাবার তৈরি করে উলফগ্যাং পাক সেফ। সেফস টু ইন্ড হাঙ্গার নামের আরো একটি দাতব্য সংস্থা উলফগ্যাং পাক’র সঙ্গে মিলে গত ছয় বছর ধরে অনুষ্ঠানের অবশিষ্ট খাবার অনাহারীদের মাঝে বিলিয়ে দিয়েছেন। এছাড়া অন্যান্য বড় বড় পার্টি, রেস্তোরাঁ এমনকি বাড়ি থেকে খাবার সংগ্রহ করে এ সংস্থাটি।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৭/মারুফ/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন