ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অস্ট্রেলিয়া দলে ‘বুড়ো’ ক্লিনগার

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০২-০১ ৫:৩৬:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-০১ ৭:৫৩:১৮ পিএম
বিগ ব্যাশে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন মাইকেল ক্লিনগার, ৩৬ বছর বয়সি ব্যাটসম্যান ডাক পেলেন জাতীয় দলে

ক্রীড়া ডেস্ক : অ্যাডিলেডে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচের পরদিনই পুনেতে ভারতের সঙ্গে টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। প্রথম পছন্দের অনেক ক্রিকেটারই তাই শ্রীলঙ্কার বিপক্ষে দলে থাকছেন না। তিন ম্যাচের এই সিরিজের জন্য তরুণ আর বয়স্ক খেলোয়াড়দের সমন্বয়ে আজ ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দলে ডাক পেয়েছেন ৩৬ বছর বয়সি ব্যাটসম্যান মাইকেল ক্লিনগার। সবকিছু ঠিক থাকলে ১৭ ফেব্রুয়ারি মেলবোর্নেই আন্তর্জাতিক অভিষেক হয়ে যাবে ভিক্টোরিয়ার ডানহাতি এই ব্যাটসম্যানের। আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা ফাস্ট বোলার জে রিচার্ডসন, অলরাউন্ডার অ্যাশটন টার্নারও দলে ডাক পেয়েছেন এই দলে। প্রায় ছয় বছর পর দলে ফিরেছেন ৩২ বছর বয়সি উইকেটকিপার-ব্যাটসম্যান টিম পাইন।

এবারের বিগ ব্যাশে তৃতীয় সর্বোচ্চ ৩৫৪ রান করেন ক্লিনগার। অস্ট্রেলিয়ার ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনিই (১৬০৮ রান)। বিগ ব্যাশের পারফরম্যান্সই তার জন্য জাতীয় দলের দরজা খুলে দিয়েছে। তবে এই বিগ ব্যাশে সর্বোচ্চ রান (৩৬৪) করা বেন ডাঙ্কের দলে জায়গা হয়নি। জায়গা হয়নি সর্বোচ্চ উইকেটের (২০) মালিক শেন অ্যাবটেরও।

ভারত টেস্টের কারণে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, গ্লেন ম্যাক্সওয়েলের মতো তারকা খেলোয়াড়রা শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে থাকছেন না। দলকে নেতৃত্ব দেবেন অ্যারন ফিঞ্চ। আগামী ১৭, ১৯ ও ২২ ফেব্রুয়ারি তিনটি টি-টোয়েন্টি হবে মেলবোর্ন, জিলং, ও অ্যাডিলেডে।

অস্ট্রেলিয়া দল:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মাইকেল ক্লিনগার, ট্রাভিস হেড, ক্রিস লিন, মইসেস হেনরিকস, অ্যাশটন টার্নার, টিম পাইন, জেমস ফকনার, প্যাট কামিন্স, অ্যাডাম জামপা, অ্যান্ড্রু টাই, জে রিচার্ডসন, বিলি স্টানলেক।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ   

ইউটিউব সাবস্ক্রাইব করুন