ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আগামী সপ্তাহে ইসির কর্মপরিকল্পনা চূড়ান্ত হতে পারে’

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-১৪ ৭:৪৮:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৪ ৭:৫১:০৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : আগামী একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে অগ্রাধিকারমূলক কাজের বাস্তবায়ন সূচি নির্ধারণে রোববার নির্বাচন কমিশনের সভায় ‘রোডম্যাপের’ খসড়া উপস্থাপন করা হয়েছে।

আগামী সভায় এ কর্মপরিকল্পনা চূড়ান্ত করা হতে পারে বলে জানিয়েছেন ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ।

রোববার প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে চতুর্থ কমিশন সভা হয়েছে। পরে সচিব সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

ইসি সচিব বলেন, রোডম্যাপের কর্মপরিকল্পনাগুলো পুরোপুরি কমিশন পর্যালোচনা করতে পারেনি। সেক্ষেত্রে কমিশনের আগামী বৈঠকে (২৩ মে) এ কর্মপরিকল্পনা চূড়ান্ত করা হতে পারে।

তিনি জানান, রোডম্যাপের কাজ গুছিয়ে আনতে প্রয়োজনে পরামর্শকও নেওয়া হতে পারে। এ কর্মপরিকল্পনা চূড়ান্তের পর তা বই আকারে প্রকাশ করা হবে।

রাজনৈতিকদলের সঙ্গে সংলাপের বিষয়ে সচিব বলেন, রোডম্যাপ চূড়ান্ত না হলে এটা বলা যাচ্ছে না। তবে ডিসেম্বরের মধ্যে নিবন্ধিত   রাজনৈতিকদলের সঙ্গে সংলাপের কার্যক্রম শেষ করার পরিকল্পনা রয়েছে।

ইসি কর্মকর্তা জানান, রোডম্যাপে কমপক্ষে সাতটি বিষয় অগ্রাধিকার পাচ্ছে। এর মধ্যে রয়েছে- নির্বাচনী আইনের সংস্কার, সংসদীয় আসনের সীমানা পুনঃনির্ধারণ, নতুন রাজনৈতিক দলের নিবন্ধন, রাজনৈতিক দলসহ অংশীজনের সঙ্গে সংলাপ, ভোটার তালিকা হালনাগাদ, ভোটার তালিকা চূড়ান্ত ও মুদ্রণ,  ভোটকেন্দ্র প্রস্তুত ও ইভিএমের জন্য প্রস্তুতি।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৭/হাসিবুল/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন