ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আগের চেয়ে ভালো আছি’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৩ ২:৫০:৪১ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৪ ১:৫২:৫৭ পিএম
মাসুদ আলী খান

আমিনুল ইসলাম শান্ত : ‘আগের চেয়ে ভালো আছি। অসুস্থ ছিলাম এখন ভালো আছি। অধিকাংশ সময় বাসায় কাটছে। টেলিভিশন, বই, খবরের কাগজ পড়ে বেশি সময় কাটছে।’ আজ শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এভাবেই কথাগুলো বলেন বর্ষীয়ান অভিনেতা মাসুদ আলী খান।

২০১৪ সালের ২৪ অক্টোবর একটি নাটকের শুটিং থেকে বাসায় ফিরে বাথরুমে পড়ে যান মাসুদ আলী। এ সময় কোমড়ে মারাত্মক আঘাত পান তিনি। তারপর থেকেই অভিনয়ের বাইরে ছিলেন এই অভিনেতা।

অভিনয়ে ফেরা প্রসঙ্গে মাসুদ আলী বলেন, ‘আস্তে আস্তে অভিনয়ে ফিরছি। হানিফ সংকেতের ইত্যাদির সর্বশেষ প্রচারিত পর্বে একটি নাটিকায় অভিনয় করেছি। এছাড়া হাফিজুর রহমান সুরুজ নামের একজন প্রযোজক ও পরিচালকের একটি নাটকে অভিনয় করেছি। এখন অভিনয় করার মতো শারীরিক অবস্থায় ফিরেছি। টুকটাক কাজ করে যাব।’

দীর্ঘ বিরতির পর আবার নিজ ভুবনে ফিরেছেন এই গুণী অভিনেতা। ফেরার পর তার অভিনীত প্রথম নাটক ‘প্রথমত আমি তোমাকে চাই’। জানুয়ারি মাসে চ্যানেল আইতে নাটকটি প্রচারিত হবে বলেও জানান এই অভিনেতা।

১৯৫৬ সালে উচ্চমাধ্যমিক পড়ার সময় ‘ড্রামা সার্কেল’র সাথে যুক্ত হন মাসুদ আলী খান। তার অভিনীত প্রথম চলচ্চিত্র সাদেক খান পরিচালিত ‘নদী ও নারী’।  তার অভিনীত সর্বশেষ চলচ্চিত্র খালিদ মাহমুদ মিঠু পরিচালিত ‘জোনাকীর আলো’। মঞ্চে তার নির্দেশিত আলোচিত নাটক ‘সাজানো বাগান’।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/শান্ত/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন