ঢাকা, শুক্রবার, ১৯ চৈত্র ১৪২৬, ০৩ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

আজও রাজধানী ছাড়ছে অনেকে

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ৮:১৪:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ৯:৩২:৩১ পিএম

গণপরিবহন বন্ধ। তারপরও রাজধানী ছাড়ছে অনেকে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে যাত্রাবাড়ী, সায়েদাবাদ, গুলিস্তান ঘুরে দেখা যায়, নারী, পুরুষ এমনকি শিশু শ্রমিকরাও বাড়ি যাওয়ার জন্য অপেক্ষা করছেন। কেউ কেউ গুলিস্তান থেকে গাড়ি না পেয়ে ছুটছেন সায়েদাবাদ। সেখানে না পেয়ে যাচ্ছেন যাত্রাবাড়ীতে। বাড়তি ভাড়ায় ঝুঁকিপূর্ণ পরিবহনে করে গ্রামের বাড়ি যাচ্ছেন তারা। এসব বাসস্ট্যান্ড থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস, মিনি ট্রাকে করে বাড়ি যেতে দেখা গেছে অনেককে।

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ কারণে অন্যদের মতো আজ থেকে ছুটি পেয়েছেন রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে টেইলার্সের দোকান কর্মচারী হাসান। এ সময় কর্মস্থলে থাকার কথা বললে লম্বা ছুটি পেয়ে গ্রামে ছুটছেন তিনি। তবে রাস্তায় নেমে গাড়ি না পেয়ে ভোগান্তিতে পড়েছেন হাসান। শুধু তিনি নয় নির্দেশ অমান্য করে তার মতো আরো অনেকেই বাড়ি যাচ্ছেন। তবে বাস না চলায় রাস্তায় নেমে বিপাকে পড়েছেন যাত্রীরা।  

যাত্রাবাড়ী বাসস্ট্যান্ড থেকে মিনি ট্রাকে করে অনেককে কুমিল্লার দিকে যেতে দেখা গেছে। শুধু মিনি ট্রাক না প্রাইভেটকার ভাড়া করেও অনেকে বাড়ি যাচ্ছেন। সেক্ষেত্রে এক একজনকে হাজার টাকা করে ভাড়া দিতে হচ্ছে। অনেকে বাড়তি ভাড়া দিয়ে বাড়ি যাচ্ছেন। রাজধানীর আশেপাশ জেলায় যাদের বাড়ি তারা কয়েকজন মিলে ব্যাটারিচালিত রিকশা করে বাড়ি যাচ্ছেন। অনেককে আবার হেঁটে যেতে দেখা গেছে।


ঢাকা/মামুন খান/ইভা