ঢাকা, শুক্রবার, ৭ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ হচ্ছে ল্যাপটপ মেলা

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৩ ১:১৬:০৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৩ ৬:০৯:২১ পিএম
শেষ হচ্ছে ল্যাপটপ মেলা
Walton E-plaza

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ল্যাপটপ মেলা শেষ হচ্ছে। ‘ইসেট ল্যাপটপ ফেয়ার-২০১৯’ শিরোনামের এই মেলায় ল্যাপটপে অভাবনীয় মূল্যছাড় ও উপহার সুবিধা নিতে ক্রেতা দর্শণার্থীরা তাদের পছন্দের প্রতিষ্ঠানের স্টলে ভিড় জমাচ্ছেন।

শনিবার মেলার শেষ দিনে সকাল ১০টায় মেলা প্রাঙ্গন খুলে দেওয়া হয়। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতা-দর্শণার্থীদের ভিড় বাড়তে থাকে। মেলা প্রাঙ্গনে টিকিট বুথের সামনে লাইন ধরে টিকিট কিনতে দেখা গেছে। মেলায় বেচাকেনাও হচ্ছে বেশ। 

ঢাকার উত্তরা এলাকা থেকে মেলায় এসেছেন শাহ করিম। তিনি বলেন, ‘ল্যাপটপ মেলায় সকল ব্র্যান্ডের ল্যাপটপ এক জায়গায় পাওয়া যায়। তাই বাছবিচার করে কেনা যায়। আর মেলা থেকে সাশ্রয়ী দামে কেনার পাশাপাশি উপহারের মজাই আলাদা।’

তৃষ্ণা শাহনাজ নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, গেম থেলতে আর গান শুনতে তিনি অনেক পছন্দ করেন। সম্প্রতি গ্রাফিক্সের কাজও শিখেছেন। তাই ল্যাপটপ কিনবেন যেটা দিয়ে গেম খেলা ও গ্রাফিক্সের কাজ করা যাবে। 

মেলায় অংশগ্রহণকারী সব প্রতিষ্ঠানই মূল্যছাড় ও নানা অফার দিচ্ছে। মেলায় ওয়ালটন কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের গেমিং ল্যাপটপ ক্রয়ে মিলছে ২৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। ৬৯,৯৫০ এবং ৭৯,৯৫০ টাকা দামের এই দুই সিরিজের ল্যাপটপ মূল্যছাড়ের আওতায় কেনা যাচ্ছে ৫২,৪০০ এবং ৫৯,৯৫০ টাকায়। এছাড়া ওয়ালটনের ট্যামারিন্ড সিরিজের তিন মডেলের ল্যাপটপে ১৫, প্যাশন ও প্রিলুড সিরিজের সব মডেলের ল্যাপটপে ১২ শতাংশ করে মূল্যছাড় মিলছে। এর ফলে ১৭,৫০০ টাকায় পাওয়া যাচ্ছে দেশে তৈরি ওয়ালটন ল্যাপটপ। পাশাপাশি, ওয়ালটনের সব মডেলের ডেক্সটপ এবং মনিটরে ১০ শতাংশ এবং অন্যান্য অ্যাকসেসরিজ (কিবোর্ড, মাউস, পেনড্রাইভ, মেমোরি কার্ড, ইয়ারফোন, র‌্যাম এবং ওয়াই-ফাই রাউটার) কেনায় ১৫ শতাংশ মূল্যছাড় রয়েছে।

ডেল ব্র্যান্ডের যে কোনো ল্যাপটপ কিনলে স্ক্র্যাচ অ্যান্ড উইনে মনিটর, মাউস, কিবোর্ড, ৫০০ টাকার প্রাইজবন্ড, দুইদিন একরাত কাপল ট্যুরের সুযোগসহ নানার পুরস্কার জেতার সুযোগ পাচ্ছেন গ্রাহকরা।

মেলায় আসুসের গেমিং (এফএক্স, আরওজি) ও জেনবুক সিরিজের ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন ১ বছরের ‘এক্সিডেন্টাল ড্যামেজ প্রোটেকশন’ সেবা। এর আওতায় প্রথম এক বছর যে কোনো ধরনের দুর্ঘটনাজনিত কারণে ল্যাপটপের যে কোনো সমস্যা হলে বিনামূল্যে ক্রেতারা সেবা পাবেন আসুস থেকে। এ ছাড়াও, আসুসের যে কোনো মডেলের ল্যাপটপ কিনে ক্রেতারা পাবেন ঢাকা-ব্যাংকক-ঢাকা এয়ার টিকিট, এলইডি টিভি, এসি ও আরো অনেক উপহার জিতে নেয়ার সুযোগ।

এইচপির ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন এইচপির পক্ষ থেকে একটি স্ক্র্যাচ কার্ড। কার্ডটি স্ক্র্যাচ করে ৭০০ টাকা থেকে এক লাখ টাকা পর্যন্ত ক্যাশ ভাউচার জিতে নেবার সুযোগ রয়েছে।

মেলায় লেনোভোর ল্যাপটপ কিনলে আট ধরনের পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। ল্যাপটপ কিনলে ক্রেতারা পাবেন একটি স্ক্র্যাচ কার্ড যা ঘঁষে পেতে পারেন ৩২ ইঞ্চি সনি টেলিভিশন, ঢাকা-ব্যাংকক-ঢাকা এয়ার টিকিট, বাইসাইকেল, গুগল হোম, স্যান্ডউইচ মেকার, ইলেকট্রিক কেটলি, পাওয়ার ব্যাংক এবং ৫০০ টাকার ভাউচার জেতার সুযোগ।

এছাড়াও মেলায় আইলাইফ, চুই ব্র্যান্ডের ল্যাপটপ পাওয়া যাচ্ছে। আরো পাওয়া যাচ্ছে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষাঙ্গিক গ্যাজেট। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুল শিক্ষার্থী এবং প্রতিবন্ধীদের জন্য প্রবেশ ফ্রি। এক্সপো মেকারের আয়োজনে এটি ২১তম ল্যাপটপ মেলা।


রাইজিংবিডি/ঢাকা/১৩ জুলাই ২০১৯/ফিরোজ/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge