ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানের ব্যাটিং পরীক্ষা নিল আল-আমিনরা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০১ ৬:৫২:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০১ ৮:৫৩:২০ পিএম

ক্রীড়া প্রতিবেদক: এমএ আজিজ স্টেডিয়ামে বল হাতে দ্যুতি ছড়ালেন স্পিনার আল-আমিন জুনিয়র। ডানহাতি স্পিনার পেলেন ৪ উইকেট। পেসার সুমন খানের পকেটে গেছে ২ উইকেট। আফগানিস্তানের বিপক্ষে বিসিবি একাদশের এ দুই বোলারই পেয়েছেন সাফল্য।

দুদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে ৬ উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ২৪২ রান। দিনের শুরুর ভাগ আর শেষ ভাগের মধ্যে আকাশ-পাতাল পার্থক্য। দিনের শুরুতে আফগানিস্তানের ওপেনিং জুটি ভাঙতেই পারছিলেন না বোলাররা। আর শেষ দিকে ড্রেসিং রুমে ফেরার প্রতিযোগিতা লেগে গিয়েছিল।

সকাল দশটায় শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাটিং নেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। শতরানের উদ্বোধনী জুটিতে আফগানিস্তানকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ইহসানউল্লাহ জানাত ও ইব্রাহিম জাদরান। দুজনই তুলে নেন ফিফটি। এরপর অবশ্য একে একে স্বেচ্ছায় মাঠ ছাড়েন দুজনই। ১৩৭ বলে ৭ চার ও এক ছক্কায় ৬২ রান করেন ইহসানউল্লাহ। ১২৪ বলে ৬ চারে ৫২ রান করেন ইব্রাহিম।

তারা রিটায়ার্ড হওয়ার পর আফগানিস্তানের ব্যাটিং অর্ডারে ধস নামে। জাভেদ আহমাদিকে ফিরিয়ে বিসিবি একাদশকে প্রথম সাফল্য এনে দেন সুমন খান। এরপর দ্রুত টপাটপ ৪ উইকেট তুলে নেন স্পিনার আল-আমিন। একে একে রহমত শাহ, আসগর আফগান, হাশমতউল্লাহ শাহিদি ও ইকরাম আলী খিল সাজঘরের পথ ধরেন। মুহূর্তেই আফগানিস্তানের রান ৫ উইকেটে ১৮৭।

সেখান থেকে আফগানিস্তানের ভরসা হয়ে উঠেন মোহাম্মদ নবী ও আফসার জাঝাই। ৪২ রানের জুটিতে শেষ বিকেলে লড়াই করেন তারা। কিন্তু নবী অপরাজিত থেকে দিন শেষ করতে পারেননি। ৭৯ বলে ৩৩ রান করে বিদায় নেন সুমন খানের বলে এলবিডব্লিউ হয়ে। জাঝাই ২০ ও রশিদ খান ৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

আল-আমিন ৪ উইকেট পেলেও সবথেকে বেশি ওভার করা জুবায়ের হোসেন লিখন ছিলেন উইকেটশূন্য।  ১৯ ওভারে মাত্র ১ মেডেনে ৬৮ রান খরচ করেছেন এ লেগ স্পিনার। আল-আমিন ১৮ ওভারে ৩ মেডেনে ৫১ রানে নিয়েছেন ৪ উইকেট।

ব্যাটিংয়ে আজ নিজেদের ভালোভাবেই ঝালিয়ে নিয়েছেন আফগানরা। বোলারা তাদের পরীক্ষা নিয়েছেন ভালোভাবেই। আগামীকাল তারা আবার ব্যাটিংয়ে নামবেন কিনা সেটাই দেখার। নয়তো সোমবার দিনের শুরু থেকেই রশিদ খান, কায়েস আহমেদদের সামলাতে হবে বিজয়, সোহানদের।


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন