ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানে সেভ দ্যা চিলড্রেনের কার্যালয়ে হামলা

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৪ ১:০৫:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৪ ১:০৫:৩০ পিএম
আফগানিস্তানে সেভ দ্যা চিলড্রেনের কার্যালয়ে হামলা
Walton E-plaza

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের জালালাবাদে আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা সেভ দ্যা চিলড্রেনের কার্যালয়ে হামলায় কমপক্ষে ১১ জন আহত হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, হামলাকারীরা এখনো কার্যালয়ের ভেতরে রয়েছে। প্রথমে কার্যালয় ভবনের সামনে একটি বোমার বিস্ফোরণ হয় এবং এরপর ভবনের ভেতর প্রবেশ করে বন্দুকধারীরা।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে, গুলির শব্দ শুনে পাশের একটি স্কুল থেকে শিক্ষার্থীদের দৌড়ে নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করতে দেখা যায়।

কোনো পক্ষ এখনো এ হামলার দায় স্বীকার করেনি। কিন্তু পাকিস্তানের সীমান্তবর্তী জালালাবাদে প্রায়ই হামলা চালিয়ে থাকে তালেবান। ২০১৫ সাল থেকে এই অঞ্চলে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) শক্তিশালী ঘাঁটি রয়েছে।

আফগানিস্তানের কাবুলে একটি বিলাসবহুল হোটেলে তালেবানের হামলায় ২২ জন নিহত হওয়ার কয়েক দিনের মাথায় জালালাবাদে সেভ দ্যা চিলড্রেনের কার্যালয়ে এই হামলা হলো। কাবুলের ওই হামলায় নিহতদের অধিকাংশই ছিলেন বিদেশি নাগরিক।

প্রাদেশিক সরকারের মুখাপাত্র আতাউল্লাহ খোগিয়ানি বলেছেন, স্থানীয় সময় বুধবার সকাল ৯টা ১০ মিনিটে সেভ দ্যা চিলড্রেনের প্রবেশপথে এক আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণ ঘটায়। কার্যালয়ের ভেতরে থাকা একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, তিন একজন বন্দুকধারীকে মূল ফটকে আঘাত করতে দেখেন।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge