ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগান ধৈর্য্যে মিরাজের বিস্ময়

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৭ ৮:২৬:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৭ ৯:৫৩:৪৮ পিএম

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক : নিজের অভিষেক টেস্ট ইনিংসে প্রায় ৪০ ওভার বোলিং করেছিলেন মেহেদী হাসান মিরাজ। প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। উইকেট পেয়েছিলেন ছয়টি। টেস্ট অঙ্গনে পা রেখে শুরুতেই এতো ওভার বোলিং করবেন এ ডানহাতি স্পিনার তা কল্পনা করতে পারেননি। তবে মানিয়ে নিতে পেরেছিলেন দ্রুত। তার বোলিংয়ে বাংলাদেশ উড়েছিল।

পাক্কা তিন বছর পর একই মাঠে মিরাজ দেখলেন উল্টোচিত্র। এবার প্রতিপক্ষ আফগানিস্তান। টেস্ট ক্রিকেটের নবীনতম সদস্য। তাদের বিপক্ষে ওভারের পর ওভার বোলিং করে যাচ্ছেন, কিন্তু সাফল্য পাচ্ছেন না। জানালেন উইকেটের জন্য রীতিমতো সংগ্রাম করতে হচ্ছে তাদেরকে। ডানহাতি এ স্পিনারের মতে, আফগানিস্তানের ব্যাটসম্যানরা ধৈর্য্যের পরীক্ষা দিয়েছে। তাতে সফল হওয়ায় ম্যাচের নাটাই তাদের হাতে। 

‘আমরা বোলাররা ভালো জায়গায় বোলিং করেছি। কিন্তু উইকেট বের করতে পারিনি। ওরা অনেক ভালো ক্রিকেট খেলেছে, অনেক ধৈর্যে্যর পরিচয় দিয়েছে। বিশেষ করে ব্যাটসম্যানরা যখন ব্যাটিং করেছে। আমি যখন বোলিং করেছি, অনেক কষ্ট করে উইকেট নিতে হয়েছে।  ওরা অনেক ভালো ক্রিকেট খেলছে, এটা মানতেই হবে।‘ – বলেছেন মিরাজ।

প্রথম ইনিংসে আফগানিস্তানের করা ৩৪২ রানের জবাবে বাংলাদেশ গুটিয়ে যায় ২০৫ রানে। সফরকারীরা এখন ৩৭৪ রানে এগিয়ে। ২ উইকেট হাতে রেখে আফগানিস্তান রোববার ব্যাটিংয়ে নামবে। আফগানিস্তান ভালো ক্রিকেট খেলায় এগিয়ে আছে বলে মন্তব্য করেছেন মিরাজ।

‘ক্রিকেট খেলায় যারা ভালো ক্রিকেট খেলবে তারাই কিন্তু জিতবে। যারা সেশন বাই সেশন ভালো খেলবে, তারাই কিন্তু এগিয়ে থাকবে। ওরা ভালো ক্রিকেট খেলেছে। ওরা অনেক ধৈর্য্যের পরীক্ষা দিয়েছে। এটাই আমার কাছে মনে হয়। টেস্ট ক্রিকেট কিভাবে খেলতে হয়, সেটা তারা দ্রুত মানিয়ে নিতে পেরেছে। এটাই ওদের সাফল্য এনে দিয়েছে।’ – যোগ করেন মিরাজ।


রাইজিংবিডি/চট্টগ্রাম/৭ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন