ঢাকা, শুক্রবার, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১২ ১০:৫১:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৩ ৬:৪৫:৫৭ এএম

লন্ডন থেকে ক্রীড়া প্রতিবেদক : আরেকটি দাপুটে জয় বাংলাদেশের। আর এ জয়ে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে উঠল বাংলাদেশ।

শুক্রবার সেমিফাইনালে বাংলাদেশ ৩৭ রানে হারিয়েছে ইংল্যান্ডকে।

গ্রুপপর্বের চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রেখেছিল বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই দুর্দান্ত করেছিল লাল-সবুজের প্রতিনিধিত্ব দলটি। 

সেমিফাইনালেও ছিল একই পারফরম্যান্স। তাইতো স্বাগতিক ইংল্যান্ডকে উড়িয়ে দিয়েছে নাঈমুর রহমান দূর্জয়ের দল।

গ্রুপপর্বের ম্যাচগুলো ১৫ ওভারের হলেও সেমিফাইনাল হয়েছে ২০ ওভারের। কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে বাংলাদেশ। জবাবে নিয়ন্ত্রিত বোলিংয়ে ইংল্যান্ডের দলটিকে ১৪৬ রানে আটকে দেয় বাংলাদেশের বোলাররা।

ব্যাটিংয়ে বাংলাদেশের সেরা সিহান। ৪৭ বলে ৯ চার ও ২ ছক্কায় ৭৪ রান করেন শিহান।  দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে বাপ্পির ব্যাট থেকে। ৪ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান বাপ্পি।

এ ছাড়া মারুফ ১৮ বলে ১৬, অধিনায়ক নাঈমুর রহমান ১৩ বলে ১২ রান করেন। ইনাম ৯ ও আনাম ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ওপেনার রায়হানের ব্যাট এদিন হাসেনি। ৭ রানের বেশি করতে পারেননি তিনি।

ইংল্যান্ডের হয়ে বল হাতে ৩ উইকেট নেন জনসন। বোলিংয়ে বাংলাদেশের হয়ে নিয়মিত বিরতিতে উইকেট নেন প্রথম টেস্ট জয়ের নায়ক এনামুল হক জুনিয়র। বাঁহাতি স্পিনার ৪ ওভারে ২০ রানে নেন ৪ উইকেট। তাতেই জয়ের ভিত পেয়ে যায় বাংলাদেশ।

পরবর্তীতে বাপ্পি ও নাঈমুর ২টি করে উইকেট পকেটে তোলেন। তন্ময়ের শিকার ১ উইকেট। ইংল্যান্ডের হয়ে ৩৩ বলে ৫০ রান করেন ইয়িং। ৬ চার ও ২ ছক্কা হাঁকান তিনি। দলের প্রয়োজন মেটাতে পারেননি বাকিরা। মরিস ২৫ বলে ২৯, ডে ১৮ বলে ২৪ ও স্পেলার ২২ বলে ১৭ রান করে পরাজয়ের ব্যবধান কমান।

বিশাল জয়ে বাংলাদেশ শিরোপা থেকে মাত্র এক ধাপ দূরে। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। গ্রুপপর্বে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। ফাইনালেও একই পারফরম্যান্সের প্রত্যাশায় পুরো দল।

 

রাইজিংবিডি/লন্ডন/১২ জুলাই ২০১৯/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন