ঢাকা, বৃহস্পতিবার, ৯ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ইউএস-বাংলায় আসছে নতুন ২ উড়োজাহাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১০ ৯:৩৩:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-১০ ৯:৩৩:৪৪ পিএম

নতুন বছরের শুরুতেই দেশের শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সে এটিআর ৭২-৬০০ মডেলের দুটি উড়োজাহাজ যুক্ত করা হবে।

মঙ্গলবার ইউ-এস বাংলা কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালে জানুয়ারির তৃতীয় সপ্তাহে সরাসরি ইউএস-বাংলা এয়ারলাইন্সে দ্বাদশ এয়ারক্রাফট হিসেবে এটিআর ৭২-৬০০ এমএসএন ১৫৮৯ ও ত্রয়োদশ এয়ারক্রাফট হিসেবে এটিআর ৭২-৬০০ এমএসএন ১৫৯০ মডেলের উড়োজাহাজ দুটি যুক্ত হবে। এগুলো আনা হচ্ছে ফ্রান্স থেকে।

বর্তমানে ইউ-এস বাংলায় ১৬৪ আসনের চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০, অর্থাৎ মোট ১১টি এয়ারক্রাফট রয়েছে।

নিজেদের বহরে নতুন উড়োজাহাজ যুক্ত করা প্রসঙ্গে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘বর্তমান বিশ্বে যাত্রীদের সঠিক সেবা প্রদান করার জন্য ব্র্যান্ডনিউ এয়ারক্রাফটের কোনো বিকল্প নেই। ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রীদের আরামদায়ক সেবাকে নিশ্চিত করার লক্ষ্যেই প্রতিনিয়ত নতুন নতুন এয়ারক্রাফট বহরে যুক্ত করে চলেছে। ’

তিনি আরো বলেন, ‘ইউএস-বাংলা এয়ারলাইন্স-ই একমাত্র দেশীয় বিমান সংস্থা, যারা অভ্যন্তরীণ রুটে ব্র্যান্ডনিউ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করছে। ইনশাল্লাহ নিকট ভবিষ্যতে আন্তর্জাতিক রুটেও ব্র্যান্ডনিউ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা করছি।’

২০১৪ সালের ১৭ জুলাই ‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করে ইউ-এস বাংলা। অভ্যন্তরীণ রুট ছাড়াও এরই মধ্যে তারা সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে।


ঢাকা/হাসান/সনি