ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইউপি, জেলা পরিষদ ও পৌরসভায় উপনির্বাচনে মঙ্গলবার ভোট

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-২২ ৭:৪৫:১৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-২৩ ৮:১৭:০০ এএম

নিজস্ব প্রতিবেদক : দেশের ৫৭টি ইউনিয়ন পরিষদ, ১২টি জেলা পরিষদ এবং একটি পৌরসভায় বিভিন্ন পদে উপনির্বাচন এবং পুনঃনির্বাচনে মঙ্গলবার ভোট অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান এই তথ্য সোমবার সাংবাদিকদের জানিয়েছেন।

নির্বাচন কমিশন সচিবালয়ের পক্ষ থেকে ইতোমধ্যে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী মালামালসহ ভোটগ্রহণ কর্মকর্তাগণ নির্বাচনী ভোটকেন্দ্রে পৌঁছে গেছেন। নির্বাচনী এলাকাসমূহে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে। 

আসাদুজ্জামান জানান, ৩২টি জেলার ৪৫টি উপজেলায় ২৩টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং ৭টি ইউনিয়ন পরিষদে ইতোপূর্বে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের সময় বন্ধ ঘোষিত বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ২৮টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে মেহেন্দীগঞ্জের চানপুর এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ নির্বাচন রয়েছে। একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সমভোট প্রাপ্ত একটি পদে পুঃননির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া, ১১টি জেলা পরিষদের ইতোপূর্বে অনুষ্ঠিত নির্বাচনের সময় স্থগিত ৫টি সংরক্ষিত ওয়ার্ডের এবং ২০টি সাধারণ ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া চট্টগ্রাম জেলা পরিষদের একটি সাধারণ ওয়ার্ডের সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে এবং জয়পুরহাট জেলার ক্ষেতলাল পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/হাসিবুল/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন