ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইতিবাচক ধারায় ফেরার ইঙ্গিত পুঁজিবাজারের

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৮-৩০ ১২:২৫:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৮:৫৬ এএম
Walton E-plaza

অর্থনৈতিক প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজারে টানা কয়েক দিন সূচকের নিম্নমুখী প্রবণতা ছিল। তবে আজ মঙ্গলবার সূচক ও লেনদেন ইতিবাচক ধারায় ফেরার ইঙ্গিত দিচ্ছে।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের মিশ্রাবস্থায় লেনদেন চলছে।

 

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ লেনদেনে অংশ নেওয়া বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৩৭ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

মঙ্গলবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৮৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২০টি কোম্পানির। আর দর কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

 

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক দশমিক ৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৩ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক দশমিক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১০১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৩৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৩৬ পয়েন্টে।

 

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৬৩ পয়েন্টে।

 

সিএসইতে লেনদেন হয়েছে ১৬৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

 

বেলা সাড়ে ১১টা পর্যন্ত সিএসইতে ৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৬/আশিক/হাসান/সাইফুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge