ঢাকা, শনিবার, ২ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ইভিএমে না বিএনপির

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৫-২২ ৭:৫৯:০৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-২২ ১০:১৪:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক : জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার কাছে লিখিত চিঠি দিয়েছে জাতীয়তাবাদী দল (বিএনপি)।

সোমবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও বিএনপি নেতা সুজা উদ্দিন সিইসির কাছে এ সংক্রান্ত চিঠি তুলে দেন।

এ সময় সিইসির সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ‘সিইসিকে বলেছি ইভিএম আমরা চাই না। আগামী সংসদে যেন এর (ইভিএম) ব্যবহার না হয়। আমরা সিইসিকে বলেছি, বিশ্বের অনেক দেশ যেখানে ইভিএম পরিত্যাগ করছে, সেখানে বাংলাদেশে তা চালু করা উদ্দেশ্যপ্রণোদিত।

ইভিএম নিয়ে সিইসি কিছু বলেছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সিইসি আমাদের বলেছেন কেউ আপত্তি করলে ইভিএম তারা ব্যবহার করবে না। এখন পর্যন্ত যা বুঝলাম তাতে আগামী নির্বাচনে ইভিএম ব্যবহারের সম্ভাবনা নেই।’

বিএনপির এই নেতা বলেন, ‘ব্যালটের মাধ্যমে নির্বাচন সুষ্ঠু করার জন্য আরপিও সংশোধনের সুযোগ রয়েছে। আইন সংস্কার নিয়ে আমরা কথা বলব। ইসির প্রস্তাবিত সংস্কার বইয়ের মতো করে রাজনৈতিক দলসহ সবার কাছে পাঠানো হবে, সংলাপে তাদের মতামত নেবেন। আমরা সেখানে পরামর্শ দেব।’

ইসির সংলাপে অংশগ্রহণ সম্পর্কে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, আমরা আসব, আলোচনা করব। শুধু আমরা নই সব রাজনৈতিক দলকে আহ্বান জানাবেন। আমরা নির্বাচন চাই, নির্বাচনেও অংশ নেব। এর জন্য পরিবেশও চাই।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৭/হাসিবুল/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন