ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ইমাম হোসাইনের আত্মত্যা‌গে ইসলামের প্রতিষ্ঠা’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১১ ৯:১১:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১১ ৯:১১:১৬ পিএম
‘ইমাম হোসাইনের আত্মত্যা‌গে ইসলামের প্রতিষ্ঠা’

জ্যেষ্ঠ প্রতিবেদক: ইয়া‌জিদই জ‌ঙ্গিবা‌দের হোতা। সে ইমাম হোসাইন (রা‌দি) ও তার অনুসা‌রীদের নৃশংস হত্যাকাণ্ডের মধ‌্য দিয়ে শা‌ন্তির ধর্ম ইসলামকে কলঙ্কিত করে‌ছে।  জঙ্গিবাদ নয়, ইমাম হোসাইন (রা‌দি) এর আত্মত্যা‌গের মাধ‌্যমে ইসলাম প্রতিষ্ঠা পে‌য়ে‌ছে।

বুধবার বাদ মাগরিব জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ‘আহলে বায়তে রাসুল (দ.)স্মরণে’ আ‌য়ো‌জিত ৭ম আন্তর্জাতিক ঐতিহাসিক শাহাদাতে কারবালা মাহ্ফিলে ‌বি‌দে‌শি বক্তারা এসব কথা ব‌লেন।

শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ, ঢাকার উদ‌্যোগে অনুষ্ঠানে পিএইচ পি ফ্য্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সূফী মোহাম্মদ মিজানুর রহমান সভাপতিত্ব করেন। মাহ‌ফি‌লে প্রধান অতিথি ছি‌লেন বড়পীর হযরত আব্দুল কাদের জিলানী (রা.) এর বংশধর হযরত শাহ্ সূফী সৈয়্যদ আফিফ আব্দুল কাদের মনসুর আল-জিলানী আল-কাদেরী আল-বাগদাদী। মাহফিলে উপস্থাপনায় ছিলেন শাহাদাতে কারবালা, ঢাকার পরিচালনা পর্ষদের আহবায়ক উপাধ্যক্ষ মুফতি আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক।

শাহ সূফী আফিফ আব্দুল কাদের ব‌লেন, আওলাদে রাসূল (দ.) ইমাম হোসাইন (রা‌দি) ও তাঁর অনুসা‌রিগণ অন্যায় আর অসত্যের কাছে মাথা নত করেননি। তিনি ইয়াজিদের তলোয়ারের নিচে শির উৎসর্গ করে প্রমাণ করেছেন, অন্যায়ের কাছে পরাজিত হতে নেই। জাতিতে জাতিতে বিভক্তি, অতি হোসাইনী প্রেমের নামে তাজিয়া মিছিল ইসলামের মৌলিকত্ব প্রমাণ করে না।

তি‌নি ব‌লেন, ১০ই মহররম মুসলমানের জন্য শিক্ষার অনিমেষ এক পাঠশালার নাম, যে শিক্ষা সর্বোচ্চ ত্যাগের মহিমা স্থাপন ক‌রে‌ছিল। প্রিয় নবীর প্রতিষ্ঠিত ইসলাম ও শান্তির বাণীকে চিরতরে দাফন কর‌তে সেই দিন কারবালায় ইয়াজিদের নির্দেশে ইমাম হোসাইনকে (রা‌দি) শহীদ করা হয়েছিল। তার শাহাদ‌তের মাধ‌্যমে ইসলাম নতুন করে প্রাণ ফিরে পেয়েছে।

আল্লামা শাহ্ আহসানুজ্জামানের উদ্বোধনী বক্তব্যে মাহ‌ফি‌লে প্রধান বক্তা ছিলেন ভারতের কায়েদে মিল্লাত আল্লামা সৈয়্যদ মুহাম্মদ মাহমুদ আশরাফ আল-আশরাফী আল জিলানী।

বক্তব্য রাখেন ড. আল্লামা আ ন ম মাহবুবুর রহমান, ড. সাইয়্যেদ আবদুল্লাহ আল মারুফ শাহ্, অধ্যক্ষ হাফেজ মুহাম্মদ আবদুল আলিম রেজভী, অধ্যাপক কামাল উদ্দীন, মুফতি জসিম উদ্দীন আজহারী, মুফতি মুহাম্মদ মুনিরুজ্জামান, অধ্যক্ষ আজম হেলাল উদ্দীন, আরিফ বিল্লাহ রব্বানী, অলি উল্লাহ আশেকী, গোলাম মাহমুদ মানিক, মাসুম বাকী বিল্লাহ্, মুহাম্মদ ইয়ামিন, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার প্রমুখ।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/ ১১ সে‌প্টেম্বর ২০১৯/নঈমুদ্দীন/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন