ঢাকা, মঙ্গলবার, ২৪ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ইয়েমেনে আত্মঘাতী গাড়িবোমায় নিহত ১১

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-৩০ ২:৫৭:৫৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-৩০ ২:৫৭:৫৫ পিএম

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ইয়েমেনে সংযু্ক্ত আরব আমিরাত সমর্থিত স্থানীয় বাহিনীর একটি তল্লাশি চৌকিতে আত্মঘাতী গাড়িবোমা হামলায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছে বলে কর্মকর্তা ও বাসিন্দারা জানিয়েছেন।

দেশটির শাবওয়া প্রদেশের রাজধানী আতাকের উত্তর-পূর্বের তল্লাশি চৌকিতে প্রথমে গাড়িবোমার বিস্ফোরণের পর বন্দুকধারীরা সেখানে এলোপাতাড়ি গুলি চালায় বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় ১১ জন নিহত ও তিন জন আহত হয়েছে। তবে বাসিন্দারা জানিয়েছে, নিহতের মোট সংখ্যা ১২।

আন্তর্জাতিকভাবে স্বীকৃতি ও সৌদি আরবের সমর্থিত ইয়েমেনি প্রেসিডেন্ট আব্দ-রাব্বু মানুসর হাদি সরকারের কাছ থেকে দক্ষিণাঞ্চলীয় বিচ্ছিন্নতাবাদীরা বন্দর শহর এডেনের নিয়ন্ত্রণ নেওয়ার লড়াইয়ে অবতীর্ণ হওয়ার মধ্যে এই আত্মঘাতী হামলা হলো।

ইয়েমেনে শিয়া সম্প্রদায়ের হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধ করছে সৌদি আরবের নেতৃত্বাধীন সামরিক জোট, যেখানে সংযুক্ত আরব আমিরাতও আছে। কিন্তু আমিরাত সমির্থত বিছিন্নতাবাদীরা সরকারের বিরুদ্ধে লড়াইয়ে লিপ্ত হওয়ায় ইয়েমেনের গৃহযুদ্ধ আরো জটিল হয়ে উঠেছে। এই মুহূর্তে সৌদি নেতৃত্বাধীন বাহিনীর সঙ্গে আমিরাত নেতৃত্বাধীন বাহিনীর সংঘর্ষ বেঁধে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। এতে মধ্যপ্রাচ্যে সৌদি ও আমিরাত সরকারের মধ্যে মেরুকরণ সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তথ্যসূত্র : রয়টার্স অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ