ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ঈদযাত্রা স্বস্তিদায়ক, তবে কিছু ভুল ছিল’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৪ ২:৪৫:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৪ ৩:৫২:১৬ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব‌লে‌ছেন, এবারের ঈদযাত্রা ছিল মোটামুটি স্বস্তিদায়ক। তবে কিছু ভুল ছিল, সেই ভুল থেকে আমরা শিক্ষা নেবো।

ঈ‌দুল আজহার সরকা‌রি ছু‌টি শে‌ষে অ‌ফিস খোলার প্রথম‌দি‌নে বুধবার স‌চিবালয়ে সাংবা‌দিক‌দের একথা বলেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, উত্তরবঙ্গের একটি সড়কে টাঙ্গাইল (এলেঙ্গা থেকে সিরাজগঞ্জ) রুটে জটিলতা তৈরি হয়েছিল। যে কারণে ওই অঞ্চলের মানুষ এবারের ঈদযাত্রায় দুর্ভোগে পড়েছিল। আমি এজন্য দুঃখ প্রকাশ করছি।

তি‌নি ব‌লেন,  এলেঙ্গা থেকে রংপুর মহাসড়ক চার লেন না হওয়া পর্যন্ত এই দুর্ভোগ থাকবে। তবে ক্রমান্বয়ে এই দুর্ভোগ শেষ হবে। আমরা এ জন্য কাজ করছি। ’

টাঙ্গাইল এলাকায় মানুষের দুর্ভোগের কারণ উ‌ল্লেখ ক‌রে সেতুমন্ত্রী ব‌লেন, আট লেনে যাওয়া গাড়ি দুই লেনের ব্রিজ পার হতে গিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। আবার ফেরার পথে চার লেনের গাড়ি দুই লেনের ব্রিজে ওঠার কারণেও সমস্যার সৃষ্টি হয়ে‌ছে। এই সমস্যা আমরা এড়াতে পারিনি। 

মন্ত্রী বলেন, নলকাসহ মোট দুটি অপ্রশস্ত ব্রিজের কারণে এই সমস্যা হয়েছে। এই ব্রিজ দুটিকে প্রশস্ত করতে হবে। প্রকৌশলীরা কাজ করছেন। তবে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা-ময়মনসিংহ রোডে ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক।

আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক বলেন, বৈরী আবহাওয়ার কারণে এবার ফেরি চলাচল বিঘ্নিত হওয়ায় দক্ষিণাঞ্চলের কিছু যানবাহনও রাস্তায় আটকে ছিল। সেখানে মানু‌ষের দুর্ভোগ হয়েছে। দলের সাধারণ সম্পাদক হিসেবে আমি এর দায় স্বীকার করলাম।

ওবায়দুল কাদের বলেন,  ৬ থেকে ১৩ আগস্ট পর্যন্ত সড়ক পথে দুর্ঘটনায় ৪৬ জ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। আমি তাদের রু‌হের মাগ‌ফিরাত কামনা কর‌ছি। তবে গতবারের চেয়ে মৃত্যুর হার ক‌মে‌ছে। আমরা চাই, একজন মানুষও যেন দূর্ঘটনায় মারা না যান।

‌তি‌নি ব‌লেন, ঈ‌দের ছু‌টির সময়ে প্রতিদিন যমুনা-বঙ্গবন্ধু সেতুতে ৩৬ হাজার যানবাহন পার হয়েছে। ঈদে আমরা এক হাজার ১৪৩টি বিআরটিসি বাস ছেড়েছি। মনিটরিং টিম ও ভিজিল্যান্স টিম তৎপর থাকায় অতিরিক্ত ভাড়াসহ সড়ক পথে নৈরাজ্য কম হয়েছে।

‘বিভিন্ন অপরাধের সঙ্গে যুক্ত থাকায় ৩৭টি গাড়ির বিরুদ্ধে ৬৯টি মামলা হয়েছে। এ মামলা থেকে দুই লাখ ১৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলেও জানান ওবায়দুল কা‌দের।

এ সময় সড়ক-মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।এর আ‌গে ‌সেতুমন্ত্রী কর্মকর্তা কর্মচারী‌দের স‌ঙ্গে ঈ‌দের শু‌ভেচ্ছা বি‌নিময় ক‌রেন।

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/ ১৪ আগস্ট ২০১৯/নঈমুদ্দীন/এনএ

ইউটিউব সাবস্ক্রাইব করুন