ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

উইকেটে মানিয়ে মুখস্থ শট খেলেছেন আফগানরা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০৫ ৮:১৩:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০৫ ১০:৪৪:৪১ পিএম

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক: আফগানিস্তানের ব্যাটসম্যানদের ব্যাটিং দেখে তাইজুল ইসলামের ধারণা, ২২ গজে ব্যাটসম্যানরা মুখস্থ শট খেলেছেন।  কোন বল কিভাবে আসবে, কতোটা উচ্চতায় উঠবে কিংবা কতোটুকু ঘুরবে তা আগের থেকেই বুঝতে পারছেন।  এ কারণে ব্যাটসম্যানরা ব্যাটিং করছেন স্বাচ্ছন্দ্যে।

‘ওদের রান আমাদের প্রত্যাশার বাইরে যায়নি।  আসলে উইকেটটা ওদের মুখস্থ হয়ে গেছে। উইকেটে যদি মাঝে মাঝে টার্ণ, মাঝে মাঝে সোজা যেত-তাহলে উইকেটের সংখ্যা বেশি থাকত।  কিন্তু উইকেটের যে অবস্থা বলটা একই রকম হচ্ছে।  তাই ওরা মুখস্থ মতন খেলছে। ’ – বলেছেন তাইজুল।

চট্টগ্রামে প্রথম দিন শেষে ৫ উইকেটে ২৭১ রান তুলেছে আফগানিস্তান।  তিনে নামা রহমত শাহ পেয়েছেন সেঞ্চুরি।  ৮৮ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন আসগর আফগান।  ৩৫ রানে তার সঙ্গে আছেন আফসার জাজাই।  উইকেটে থিতু হয়ে খুব সহজেই রান পেয়েছেন ব্যাটসম্যানরা। 

অসামান্য ধৈর্য, দারুণ দৃঢ়তা ও ধ্রুপদী জমাট ব্যাটিংয়ে তারা নিজেদের শ্রেষ্ঠত্ব জানান দিয়েছে ভালোভাবেই।  তাইতো তাদেরকে প্রশংসায় ভাসালেন তাইজুল,‘ওর (রহমত শাহ) তৃতীয় টেস্ট খেলছে কিন্তু আমাদের বিপক্ষে সেঞ্চুরি করা অবশ্যই বড় অর্জন।  এটা অবশ্যই কঠিন কিছু। ওর ধৈর্য্য ছিল যার জন্য পেরেছে।  টেস্ট কম খেলে ওদের এমন ব্যাটিং করছে এটা অবশ্যই বড় বিষয়। তাদের অবশ্যই ভালো লাগার বিষয়। ’


রাইজিংবিডি/চট্টগ্রাম/৫ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন

ইউটিউব সাবস্ক্রাইব করুন