ঢাকা, সোমবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করলেন রাষ্ট্রপতি

রুমন চক্রবর্তী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৩-১২ ৮:৪৮:১৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১২ ৮:৪৮:১৬ পিএম

কিশোরগঞ্জ প্রতিনিধি : রাষ্টপতি মো. আবদুল হামিদ কিশোরগঞ্জে চার দিনের সরকারি সফরের প্রথম দিনে আজ তার নিজ এলাকা মিঠামইনে বিভিন্ন উন্নয়মূলক প্রকল্প পরিদর্শনসহ বেশ কয়েকটি কর্মসূচিতে অংশ নিয়েছেন।

বেলা সাড়ে ১২টায় হেলিকপ্টারযোগে মিঠামইনে পৌঁছে স্থানীয় ডাকবাংলো মাঠে গার্ড অব অনার নেন তিনি। পরে সেখান থেকে তার মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন বালিকা বিদ্যালয়ে যান এবং বিদ্যালয়ের নবমির্মিত তিনতলা ভবন উদ্বোধন করেন।

বিদ্যালয়ের অনুষ্ঠান শেষে রাষ্ট্রপতি হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়, মিঠামইন বাজার, বেড়িবাঁধ ও নির্মাণাধীন বেশ কয়েকটি রাস্তা পরিদর্শন করেন। বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুল হক ডিগ্রি কলেজে আয়োজিত সুধী সমাবেশে ভাষণ দেন।

সফরের প্রথম দিনে নিজ এলাকা রিকশায় ঘুরে দেখেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নিজ এলাকায় গেলে তিনি হাঁটতে স্বাচ্ছন্দবোধ করেন। বাহনে চড়লে রিকশা তার প্রথম পছন্দ।



রাষ্ট্রের সর্বোচ্চ পদে থাকলেও এলাকায় গেলে তিনি সাধারণ মানুষের সঙ্গে মিশে যেতে পছন্দ করেন। সকালে নিজ এলাকা মিঠামইনে পৌঁছার পর চিরচেনা এলাকা ঘুরে দেখার ইচ্ছা পোষণ করেন। চাপলেন প্যাডেলচালিত রিকশায়। ঘুরে দেখলেন স্থানীয় বাজার ও বিভিন্ন স্থাপনা।

এর আগেও নিজ এলাকায় অটোরিকশায় চেপে যাতায়াত করেছিলেন তিনি। সেই ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। 

মিঠামইনে কামালপুর গ্রামে নিজ বাড়িতে রাতে থাকবেন রাষ্ট্রপতি। আগামীকাল সোমবার তার ইটনা উপজেলায় যাওয়া কথা আছে। সেখানে বিকেল ৩টায় নিজ নামে প্রতিষ্ঠিত কলেজের ২০ বছরপূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর সন্ধ্যায় তিনি জেলা পরিষদ মিলনায়তনে স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করবেন।



পরদিন মঙ্গলবার দুপুরে রাষ্ট্রপতি যাবেন অষ্টগ্রাম। দুপুরে অষ্টগ্রাম রোটারি ডিগ্রি কলেজের ২৫ বছরপূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর বিকেল সাড়ে ৩টায় অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১২ মার্চ ২০১৭/রুমন চক্রবর্তী/রিশিত/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন