ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

উভয় বাজারে সূচক ও লেনদেন কমেছে

আশিক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৫ ৩:২৭:৪০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৫ ৩:২৭:৪০ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক :  সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় পুঁজিবাজারে মূল্য সূচক ও লেনদেন কমেছে।

এদিন দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সব ধরণের মূল্য সূচকে সংশোধন হয়েছে। পাশাপাশি লেনদেনও কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার প্রধান মূল্য সূচক কমেছে ৮৭ পয়েন্ট। যা চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে ২৮৪ পয়েন্ট। ডিএসই ও সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৫২৪ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। যা গতকাল মঙ্গলবার ছিলো ২ হাজার ১৩ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ২২১টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির|

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৮৭ পয়েন্ট কমে ৫ হাজার ৬২১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২৮৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৮১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪২৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৭/আশিক/হাসান/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন