ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

একুশে গ্রন্থমেলায় ‘এ জার্নি বাই মীরাক্কেল’

ছাইফুল ইসলাম মাছুম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০২-১১ ৯:৫০:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১১ ৯:৫০:৩৮ পিএম
একুশে গ্রন্থমেলায় ‘এ জার্নি বাই মীরাক্কেল’

ছাইফুল ইসলাম মাছুম : মীরাক্কেলিয়ানদের মীরাক্কেলে যাওয়া থেকে শুরু করে মীরাক্কেল চলাকালীন মঞ্চের বাইরে, পর্দার পেছনে ঘটে যাওয়া মজার মজার ঘটনা আর গ্রুমিং হাউজের হাসি-আড্ডা-গান আর খুনসুটির গল্প- দর্শকরা জানতে চান।

দর্শকদের কৌতূহল নিবৃত্ত করার প্রত্যয় নিয়ে অমর একুশে গ্রন্থমেলায় সাহস প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে ভারতীয় টেলিভিশন চ্যানেল জি-বাংলার জনপ্রিয় রিয়েলিটি শোর কমেডিয়ান এমদাদুল হক হৃদয়ের প্রথম বই- ‘এ জার্নি বাই মীরাক্কেল’।

ছোট ছোট কৌতুক, মজার সব গল্প, জি-বাংলার মিরাক্কেলে সেরাদের সেরা হয়ে ওঠার বাস্তবতা নিয়ে লেখা বই ‘এ জার্নি বাই মীরাক্কেল’।

বইটিতে রয়েছে মিরাক্কেলের অডিশন থেকে শুরু করে কলকাতায় যাওয়ার পর মীরাক্কেলের গ্রুমিংয়ের অভিজ্ঞতা নিয়ে লেখা আনাড়ি হাতের গল্প, গল্পের ফাঁকে পাঠককে কাতু-কুতু দিয়ে অস্ত্রের মুখে হাসানোর প্রত্যয় নিয়ে সংযোজন করা কিছু ‘জোকস’। মীরাক্কেলের নবম সিজনে বাংলাদেশের  প্রতিনিধিত্বকারী পারফর্মারদের মীরাক্কেলের জার্নি নিয়ে কিছু লেখা, মীরাক্কেল অনুষ্ঠানের স্মৃতিবিজড়িত কিছু ফটোফ্রেম।

বইটির লেখক এমদাদুল হক হৃদয়ের গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রামগতিতে। পড়ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। তিনি মীরাক্কেলের নবম সিজনে বাংলাদেশের অন্যতম কমিডিয়ান ছিলেন। পেশাগত জীবনে স্ট্যান্ড-আপ-কমেডিয়ান, উপস্থাপক এবং মোটিভেশনাল স্পিকার।

‘এ জার্নি বাই মীরাক্কেল’ বইটি সম্পর্কে প্রকাশক নাজমুল হুদা রতন রাইজিংবিডিকে বলেন, যারা কমেডি শিল্পকে পেশা হিসেবে বেছে নিতে আগ্রহী তাদের জন্য এ গ্রন্থ বিশেষ সহায়ক হবে।

ভবিষ্যতে টেলিভিশনের পর্দায় ও বইয়ের পাতায় নিজের আরো সৃষ্টিশীল কাজ নিয়ে সক্রিয় থাকার আগ্রহের কথা জানিয়েছেন বইটির লেখক এমদাদুল হক হৃদয়।

উল্লেখ্য, মীরাক্কেল ভারতের একটি জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি অনুষ্ঠান। জি-বাংলায় প্রচারিত এই কৌতুকাশ্রয়ী রিয়েলিটি শোর উপস্থাপক মীর। ২০০৬ সালে শুরু হওয়া এই অনুষ্ঠানটি ভারত, বাংলাদেশ এবং সারা পৃথিবীর বাংলা ভাষার মানুষের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্থান করে নিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৭/মাছুম/মুশফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন