ঢাকা, বৃহস্পতিবার, ২ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এক গুলির জবাবে অগণিত গুলি : ভারত

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০৪ ১২:৩৭:২৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২৬ ৩:২৫:০৬ পিএম
ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সঙ্গে ভালো সম্পর্ক চায় ভারত কিন্তু সীমান্তের ওপার থেকে যদি একটি গুলি আসে তাহলে তার জবাবে অগণিত গুলি ফিরিয়ে দিতে ভারতীয় বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাজনাথ সিং।

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় শনিবার রাতে এক অনুষ্ঠানে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ কথা বলেন। খবর এনডিটিভি অনলাইনের।

আগরতলার অদূরে বারজালায় এক নির্বাচনী সভায় বিজেপির এই প্রভাবশালী মন্ত্রী বলেন, ‘পাকিস্তান বাহিনীর একটি গুলিও আমাদের সীমানায় পৌঁছালে তার জবাবে অসংখ্য গুলি চালাতে আমাদের বাহিনীকে স্থায়ী নির্দেশ দিয়ে রেখেছি আমি।’

তিনি আরো বলেন, ‘আমরা আগে পাকিস্তানে হামলা চালাতে চাই না। শান্তি ও সম্প্রীতি বজায় রেখে আমরা সব প্রতিবেশীর সঙ্গে বসবাস করতে চাই। কিন্তু অত্যন্ত দুভার্গজনকভাবে জম্মু ও কাশ্মীর অস্থিতিশীল করতে চাইছে পাকিস্তান এবং আমাদের জমিনে ও বাহিনীর ওপর হামলা অব্যাহত রেখেছে।’

ত্রিপুরার লেফট ফ্রন্ট সরকারের কড়া সমালোচনা করে রাজনাথ সিং বলেন, ২৫ বছরের শাসনে এই সরকার কিছুই করতে পারেনি। ত্রিপুরার উন্নয়ন, অর্থনৈতিক অগ্রগতি, দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থানে কোনো সাফল্যই দেখাতে পারেনি।

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের সীমান্ত উত্তেজনা নিয়ে দুই দেশের রাজনীতি সব সময় সরব থাকে। পারস্পরিক বিরোধিতা কাজে লাগিয়ে ভোট টানার তৎপরতা দুই দেশেই দেখা যায়। তা ছাড়া প্রায়ই চিরবৈরী দুই দেশের সীমান্তে গোলাগুলি হয়ে থাকে।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন