ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়াই ম্যাক্স ফ্যাবলেট আনলো হুয়াওয়ে

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৮ ২:০৯:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৮ ২:০৯:২৩ পিএম
ওয়াই ম্যাক্স ফ্যাবলেট আনলো হুয়াওয়ে
Walton E-plaza

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : যারা স্মার্টফোনে ভালো গেমিং ও ভিডিও এক্সপেরিয়েন্স পেতে চান, তাদের জন্য দেশের বাজারে হুয়াওয়ে নিয়ে এসেছে ওয়াই ম্যাক্স ফ্যাবলেট। স্মার্টফোন আর ট্যাবলেটের সমন্বয়ে তৈরি ফ্যাবলেট নামে পরিচিত হুয়াওয়ের নতুন এ ডিভাইসে রয়েছে সুপার লার্জ ডিউড্রপ ডিসপ্লে, বড় ব্যাটারি, দুর্দান্ত পারফরম্যান্সের জন্য উন্নত প্রসেসরসহ শক্তিশালী র‌্যাম।

ঈদ উপলক্ষে হুয়াওয়ের অনুমোদিত নির্দিষ্ট ব্র্যান্ডশপ থেকে ডিভাইসটি কিনলে ফ্রি গিফট হিসেবে মিলবে চমৎকার হেডফোন ও গ্রামীণফোণের আকর্ষণীয় ডেটা বান্ডেল অফার।

প্রিমিয়াম কোয়ালিটির ভিডিও এক্সপেরিয়েন্সের জন্য এ ফ্যাবলেটে রাখা হয়েছে ৭.১২ ইঞ্চির সুপার লার্জ ডিউড্রপ ডিসপ্লে। ডিসপ্লে যাতে বেশি জায়গাজুড়ে থাকে তাই এতে স্ক্রিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০ শতাংশ। এছাড়াও ফ্যাবলেটটির রেজ্যুলেশন হবে ফুল এইচডি প্লাস। ফলে নেটফ্লিক্স, ইউটিউব বা গেমিংয়ের ক্ষেত্রে দুর্দান্ত ভিউ পাওয়া যাবে।

ডিভাইসটি সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, ‘বড় ডিসপ্লে, গেমিং সুবিধার কারণে ফ্যাবলেট জনপ্রিয় হয়ে উঠছে। যারা গেম খেলতে ভালোবাসেন, ভিডিও দেখতে ভালো অভিজ্ঞতা পেতে চান মূলত তাদের জন্য ডিভাইসটি এনেছি। আশা করি, আমাদের অন্য ডিভাইসগুলোর মতো এ ফ্যাবলেটটিও গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে।’

ডিভাইসটির ডিজাইন নান্দনিক ও দৃষ্টি আকর্ষক। ৮.৪ মিলিমিটার পুরুত্বের স্লিম ডিজাইনের ফ্যাবলেটটির ওজন মাত্র ২১০ গ্রাম। লেদার ফিনিশড্ ডিজাইনের ওয়াই ম্যাক্স ফ্যাবলেট মিলছে- অ্যাম্বার ব্রাউন ও মিডনাইট ব্ল্যাক দুটি কালারে।

ব্যাটারি ব্যাকআপের অনাকাঙ্ক্ষিত ঝামেলা দূর করতে এ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। একসঙ্গে অনেক কিছু সংরক্ষণ আর দুর্দান্ত পারফরম্যান্স পেতে ফ্যাবলেটে ব্যবহার করা হয়েছে ৪ জিবির শক্তিশালী র‌্যাম। সঙ্গে থাকবে ১২৮ জিবির রম সুবিধা। এছাড়াও কম পাওয়ার ব্যয় করে ভালো পারফরমেন্সের জন্য ফ্যাবলেটটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর।

আকর্ষণীয় ছবি পেতে ফ্যাবলেটটিতে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের দুটি এআই রিয়ার ক্যামেরা। এছাড়াও সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। হুয়াওয়ে অনুমোদিত সকল ব্র্যান্ডশপে ফ্যাবলেটটি কিনতে পাওয়া যাচ্ছে। এর দাম রাখা হয়েছে ২৬,৯৯৯ টাকা।



রাইজিংবিডি/ঢাকা/৮ মে ২০১৯/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge