ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ফ্রিজ গ্লাস ডোর ডিজাইন প্রতিযোগিতার সেমিনার অনুষ্ঠিত

তাপস রায় : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২২ ৭:০৬:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২২ ৭:০৬:৪৬ পিএম
ওয়ালটন ফ্রিজ গ্লাস ডোর ডিজাইন প্রতিযোগিতার সেমিনার অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট : অনুষ্ঠিত হলো ওয়ালটন গ্লাস ডোর ফ্রিজের ক্রিয়েটিভ ডিজাইন প্রতিযোগিতা ও ডিজাইনের সৃজনশীলতা নিয়ে বিশেষ সেমিনার। দেশের বাজারে বেশ কয়েক বছর ধরেই গ্রাহক প্রিয়তার শীর্ষে রয়েছে ওয়ালটন ফ্রিজ। মোট চাহিদার প্রায় ৭৫ ভাগ পূরণ করছে ওয়ালটন। সবসময়ই বৈচিত্রময় ডিজাইনের নতুন মডেলের ইনভার্টার ও গ্লাস ডোরের ফ্রস্ট, নো-ফ্রস্ট ও ডিপ ফ্রিজ বাজারে ছেড়েছে ওয়ালটন। ফ্রিজগুলোর ডোর ডিজাইনে আরো বৈচিত্র নিয়ে আসতে এই  সেমিনারের আয়োজন করা হয়।

এজন্য দেশীয় ডিজাইনারদের কাছ থেকে সৃজনশীল ডিজাইন আহ্বান করা হয়েছিল। ডিজাইন জমা দেয়ার শেষ দিন ছিল গত ৩১ মে ২০১৯। অসংখ্য প্রতিযোগী এতে অংশগ্রহণ করে। মূল্যায়ন শেষে সেখান থেকে ৯ জন প্রতিযোগীকে পুরস্কার এবং প্রশংসাপত্র প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন জুনায়েদ খান, অনিন্দিতা, শামীম আহমেদ শুভ, সাগেনেন টুডু, সুদর্শন, মোশারফ হোসেন এবং নবরাজ রায়।



অনুষ্ঠানে নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর স্বাগত বক্তব্যে বলেন, ‘‘দেশের চাহিদা মিটিয়ে ওয়ালটন উৎপাদিত পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করছে। ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এসব পণ্য ইউরোপ, এশিয়া, আফ্রিকা, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ব্যাপক প্রশংসিত হচ্ছে। যা উন্নত বিশ্বে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করছে। এই কর্মযজ্ঞে দেশের তরুণ প্রতিভাবান ডিজাইনারদেরও আমরা পাশে চাই। তাদের সৃজনশীলতা প্রদর্শনের এটি একটি সুবর্ণ সুযোগ। আমরা চাইলেই বিদেশ থেকে ডিজাইন এনে কাজগুলো করতে পারি। কিন্তু ওয়ালটন চায় সবসময় দেশের কথা চিন্তা করে দেশের প্রতিভা কাজে লাগিয়ে শতভাগ দেশীয় পণ্য উৎপাদন করতে। আর এ কারণেই আমাদের এই আয়োজন।’’

ওয়ালটন রেফ্রিজারেটরের সিইও গোলাম মুর্শেদ বলেন, ‘ভবিষ্যতে এই আয়োজন আরো বড় পরিসরে করা হবে। এবারের মতো সবার জন্যও এটি উন্মুক্ত থাকবে।’ তিনি উপস্থিত তরুণ ডিজাইনারদের গুরুত্বপূর্ণ কিছু পরামর্শ দেন।



অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের ব্র্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের নির্বাহী পরিচালক চিত্রনায়ক আমিন খান, গ্রাফিক্স সেকশনের প্রধান রবিউল আলম, প্রিন্ট অ্যান্ড পাবলিকেশন্স সেকশনের প্রধান মো. ফারুক আজম, রেফ্রিজারেটরের প্রোডাক্ট ম্যানেজার শহীদুজ্জামান রানা প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২২ জুন ২০১৯/তারা

ইউটিউব সাবস্ক্রাইব করুন