ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ইয়ুথ ক্রিকেটে সেন্ট্রাল জোন চ্যাম্পিয়ন

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১০ ৯:৪৬:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১০ ১০:০৩:৪৯ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে ওয়ালটন তৃতীয় ইয়ুথ ক্রিকেটে লিগে চ্যম্পিয়ন হয়েছে সেন্ট্রাল জোন। আজ রোববার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে তৃতীয় ও শেষ রাউন্ডে নর্থ জোন ও ইস্ট জোনের মধ্যকার ম্যাচটি ড্র হলে সেন্ট্রাল জোন চ্যাম্পিয়ন হয়।

সংক্ষিপ্ত স্কোর :
ইস্ট জোন : প্রথম ইনিংস ১৪১ রান
নর্থ জোন : প্রথম ইনিংস ১৬১ রান
ইস্ট জোন : দ্বিতীয় ইনিংস ২১৮ রান
নর্থ জোন : দ্বিতীয় ইনিংস ১৫০/৭।

এর আগে শনিবার তৃতীয় রাউন্ডে রাজশাহীতে সাউথ জোনকে হারিয়ে আগেই শিরোপা জয়ের পথ অনেকটা এগিয়ে রেখেছিল সেন্ট্রাল জোন। তিন  রাউন্ড শেষে ৩৯ পয়েন্ট নিয়ে তারা শিরোপা জিতেছে। আর ২৮ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে নর্থ জোন। ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইস্ট জোন। আর তিন ম্যাচের তিনটিতেই হেরে মাত্র এক পয়েন্ট পেয়েছে সাউথ জোন।

বগুড়ায় ইস্ট জোন ও নর্থ জোনের মধ্যকার লড়াইয়ে বৃষ্টির কারণে তৃতীয় দিনে একটি বলও খেলা হয়নি। দ্বিতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের সংগ্রহ ছিল ২ উইকেটে ৮১ রান। এর আগে প্রথম ইনিংসে ইস্ট জোনের ১৪১ রানের জবাবে নর্থ জোন করে ১৬১ রান।

রোববার ২ উইকেটে ৮১ রান নিয়ে খেলা শুরু করে ইস্ট জোন তাদের প্রথম ইনিংসে ২১৮ রান সংগ্রহ করে অল আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন মিডল অর্ডার ব্যাটসম্যান আলভী হক। ৫১ বলে ৪টি বাউন্ডারি ও সমান সংখ্যক ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে। আর উদ্বোধনী ব্যাটসম্যান হৃদয় দেব করেন ৬৩ রান। ১৫৭ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। অন্য ব্যাটসম্যানদের মধ্যে ওয়ালিদ হাসান ২৬ ও ফারদিন খান করেন ২১ রান। নর্থ জোনের হয়ে মাহিউল ইসলাম ও সাদিউল ইসলাম সমান ৩টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন লিওন ইসলাম ও মহিউদ্দিন তারেক।

জবাবে ব্যাট করতে নেমে দিনের খেলা শেষে নর্থ জোন ৬২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান করতে সমর্থ হয়। দলের হয়ে রহিম আহমেদ ৩৩, প্রীতম কুমার ২৬, সাকিব শাহরিয়ার ২১ রান করেন। ইস্ট জোনের হয়ে নোমান চৌধুরী নেন ৪ উইকেট। 



রাইজিংবিডি/খুলনা/১০ ফেব্রুয়ারি ২০১৯/রুবেল/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন