ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটার হোল্ডার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২১ ৯:২৪:১২ এএম     ||     আপডেট: ২০১৯-০৮-২১ ৯:২৫:২৮ এএম

ক্রীড়া ডেস্ক : বছর জুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি পেয়েছেন জেসন হোল্ডার। সেরা পারফরম্যান্সের জন্য ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন দেশটির টেস্ট ও ওয়ানডে অধিনায়ক।

বর্ষসেরা ক্রিকেটারের পাশাপাশি বর্ষসেরা টেস্ট খেলোয়াড়ের পুরস্কারও উঠেছে হোল্ডারের হাতে। তার সঙ্গে বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন শেই হোপ। টি-টোয়েন্টিতে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন পেস বোলিং অলরাউন্ডার কিমো পল।

অন্যদিকে বর্ষসেরা উদীয়মান পেসারের পুরস্কার জিতেছেন গতিময় পেসার ওশান থমাস। মেয়েদের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জেতা অলরাউন্ডার ডিয়েন্ড্রা ডটিন জিতেছেন বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলোয়াড়ের পুরস্কারও।

বর্ষসেরা পুরস্কারের জন্য ২০১৮ সালের এপ্রিল থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত ক্রিকেটারদের পারফরম্যান্স বিবেচনা করা হয়য়েছে। গত ফেব্রুয়ারিতে গ্যারি সোবার্সের পর ওয়েস্ট ইন্ডিজের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসি টেস্ট অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের চূড়ায় ওঠেন হোল্ডার।

এমন অর্জনের পেছনে ভূমিকা ছিল ইংল্যান্ডের বিপক্ষে তার অপরাজিত ২০২ রানের ইনিংসের। বার্বাডোজে টেস্ট ক্রিকেটে আট নম্বরে নেমে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের রেকর্ড গড়েছেন। এই সময়ে ব্যাট-বলে ঈর্ষণীয় সাফল্য ছিল তার। আট টেস্টে করেছেন ৫৬৫ রান। নিয়েছেন ৪০ উইকেট। পাঁচ উইকেট নিয়েছেন চারবার।


রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন