ঢাকা, শুক্রবার, ১ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কংগ্রেসে যোগ দিলেন সিধু

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৫ ৪:৫২:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৫ ৯:১৬:২৯ পিএম
কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে নভজোৎ সিং সিধু (ডানে)

ক্রীড়া ডেস্ক : কংগ্রেসে যোগ দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার নভজোৎ সিং সিধু। রোববার কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাতের পর তিনি কংগ্রেসে যোগ দেন।

গত বৃহস্পতিবারও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছিলেন সিধু। তখনই বোঝা গিয়েছিল, সিধু কংগ্রেসে যোগ দিতে যাচ্ছেন। চার দিনের মধ্যেই এল ঘোষণা।

কংগ্রেসে যোগ দেওয়ার পর সিধু টুইট করেছেন, ‘নতুন ইনিংস শুরু করলাম। পাঞ্জাব, পাঞ্জাবিয়াত এবং প্রত্যেক পাঞ্জাবি অবশ্যই সামনে থেকে জয় করবে।’

এর আগে গত বছরের ১৮ জুলাই রাজ্যসভা থেকে পদত্যাগ করেন সিধু। সেপ্টেম্বরে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকেও পদত্যাগ করেন ভারতের প্রাক্তন এই ব্যাটসম্যান।

বিজেপি থেকে পদত্যাগের পর আম আদমি পার্টিতে যোগ দেওয়া-নেওয়া নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে আলোচনা হয়েছিল সিধুর। কিন্তু আলোচনা ফলপ্রসূ না হওয়ায় ‘আওয়াজে পাঞ্জাব’ নামের একটি নতুন দল গঠনের কথা জানান তিনি।

শেষ পর্যন্ত অবশ্য তিনি যোগ দিলেন কংগ্রেসে। মার্চে অনুষ্ঠেয় পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিলেন তিনি। সিধুর স্ত্রী নবজ্যোৎ কৌর সিধুও বিজেপি থেকে পদত্যাগ করে গত বছর কংগ্রেসে যোগ দেন।

ক্রিকেট ছেড়ে দেওয়ার পর সিধু রাজনীতিতে যোগ দেন। ২০০৯ সালে বিজেপির প্রার্থী হিসেবে পাঞ্জাবের অমৃতসর থেকে তিনি ভারতীয় সংসদের নিম্নকক্ষ লোকসভায় জেতেন। পাঁচ বছর ধরে সাংসদ থাকার পর ২০১৪ সালে প্রার্থী মনোনয়নে অরুণ জেটলির কাছে হেরে যান তিনি। কিন্তু তাকে দলে রাখতে বিজেপির সুপারিশে রাষ্ট্রপতি মনোনীত প্রার্থী হিসেবে রাজ্যসভার সদস্য করা হয়।

জেটলিকে মনোনয়ন দেওয়ায় তখন থেকেই ক্ষুব্ধ ছিলেন সিধু। ওই নির্বাচনে অমরিন্দর সিংয়ের কাছে হেরে যান জেটলি। অনেকের অভিযোগ ছিল, সিধুর পথে বাধা সৃষ্টি করেছিলেন বলে জেটলি জিততে পারেননি। ধারণা করা হয়, এসব কারণে গত বছর রাজ্যসভা এবং পরে বিজেপি থেকে পদত্যাগ করেন সিধু।

তথ্যসূত্র : হিন্দুস্থান টাইমস, এনডিটিভি। 



রাইজিংবিডি/ঢাকা/১৫ জানুয়ারি ২০১৭/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন