ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কক্সবাজারের উন্নয়নে মাস্টারপ্ল্যান তৈরির নির্দেশ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৬ ৩:১৬:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৬ ৩:১৬:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উন্নয়নে মাস্টারপ্ল্যান তৈরির জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দেন তিনি।

একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে হওয়া সভায় আটটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনা বিভাগের সচিব মো. নূরুল আমিন।  

সচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, আগে মাস্টারপ্ল্যান হবে, তারপর উন্নয়ন প্রকল্প নিতে হবে। যেখানে-সেখানে বিল্ডিং তৈরি করা যাবে না। প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে কক্সবাজারকে রক্ষা করতে ঝাউবন সৃজনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

পরিকল্পনা সচিব জানান, প্রত্যেক উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম তৈরি করতে বলেছেন প্রধানমন্ত্রী। সেসব স্টেডিয়াম কোনো স্কুল, কলেজ বা মাদ্রাসার মাঠে নয়, আলাদা স্থানে নির্মাণ করতে হবে। প্রয়োজনে উপজেলার বাইরে কোন স্থানে স্টেডিয়ামগুলো নির্মাণ করতে হবে। এসব স্টেয়িামের একদিকে গ্যালারি তৈরি করতে হবে। বাকি তিন দিক খোলা রাখতে হবে, যাতে মাঠের ভেতর কী হচ্ছে তা সাধারণ মানুষ দেখতে পারেন।


রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/হাসিবুল/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন