ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কমেছে সবজির দাম

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-১৩ ১২:০৩:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১৩ ১২:০৩:৩৮ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : রাজধানীতে শীতের সবজির দাম শুরুর দিকে কিছুটা বেশি হলেও সরবরাহ বাড়ায় এ সপ্তাহে দাম কমেছে।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, নিউমার্কেট, হাতিরপুল বাজার ঘুরে দেখা গেছে, শীতকালে সব থেকে বেশি চাহিদার সবজি বাধাকপি বিক্রি হচ্ছে ২৫ টাকা (প্রতি পিস) ও ফুলকপি ২০-২৫ টাকা (প্রতি পিস) করে। যা শুরুর দিকে ৪০-৪৫ (প্রতি পিস) টাকায়ও বিক্রি হয়েছে। আবার কিছুটা ছোট কপি বিক্রি হচ্ছে মাত্র ১৫ টাকায়।

তবে গত সপ্তাহে করলা (প্রতি কেজি) বিক্রি হয়েছে ৫০ টাকায়, তা ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬০ টাকায়, বেগুন বিক্রি হচ্ছে ৩৫-৪০ টাকায়। বরবটি ৮০ টাকা, টমেটো ৩০-৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, শিম ৩০-৪০ টাকা। অথচ এক মাস আগেও শিমের দাম ছিল ৮০-৯০ টাকা। গাজর ছিল ৬০-৭০ যা এখন ৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এ ছাড়া পেঁপে ২৫ টাকা, কচুর লতি ৫০ টাকা, কচুরমুখী ৪৫ টাকা, মিষ্টি কুমড়া (কাটা পিস) ২০ টাকা, লাউ ৪০-৪৫ টাকা প্রতি পিস, পটল ৩৫ টাকা, গাজর ৩০ টাকা, শসা ৩০ টাকা ও কাঁচামরিচ প্রতি কেজি ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতিটি কপি ২০ টাকা করে হাঁকাচ্ছিলেন কারওয়ান বাজারের বিক্রেতা মো. রবি। তিনি বলেন, ‘দাম কইমা গেছে অনেক। একদম সস্তা, বাজারে সবজি এক্কেবারে সস্তা।’

নিউমার্কেটের সবজি বিক্রেতা সুজন বলেন, ‘দেখেন না কত দাম কমছে, হের পরও মানুষ কয় এত দাম কেন? কিন্তু করলার দাম একটু বাড়ছে। এডা তো আর শীতের সবজি না।’

শীতের শাকের মধ্যে পাওয়া যাচ্ছে পালংশাক, সরিষাশাক, মূলাশাক, লাউশাক প্রভৃতি। গত সপ্তাহে এসব শাক আঁটিপ্রতি ২০-৩০ টাকা থাকলেও এখন তা ১৫-২০ টাকায় পাওয়া যাচ্ছে।

আজিমপুর এলাকার বাসিন্দা একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী মোস্তাফিজ আহমেদ বলেন, শীতের সবজির দাম কিছুটা কমেছে এটা স্বস্তিদায়ক। তবে এই দাম যেন আগামী দিনগুলোতেও অব্যাহত থাকে। সে জন্য বাজার নিয়ন্ত্রণ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়মিত বাজার মনিটরের কথা বলেন তিনি।

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ জানুয়ারি ২০১৭/নাসির/এসএন/ইভা  

ইউটিউব সাবস্ক্রাইব করুন