ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাঁচামরিচের তেজ বাড়ছে

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১৯ ১২:২০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৯ ১২:২০:১৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : মাত্র তিন দিনের ব্যবধানে রাজধানীতে কাঁচামরিচের দাম ৮০ থেকে ১০০ টাকা বেড়েছে। কয়েক দিন আগেও ১০০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হওয়া কাচামরিচ এখন কিনতে হচ্ছে ২০০ টাকা দরে।

শুক্রবার সকালে রাজধানীর ঝিগাতলা, রায়ের বাজার সিটি করপোরেশন মার্কেট ও নিউমার্কেট কাঁচাবাজার ঘুরে এমন তথ্যই জানা গেছে। শুধু কাঁচা মরিচ নয় দাম বেড়েছে প্রায় সব ধরনের সবজির।

হঠাৎ কাঁচা মরিচের দাম বাড়ার কারণ সম্পর্কে ঝিগাতলা  বাজারের ব্যবসায়ী মো হেলাল বলেন,  এই কয়দিন দেশের বিভিন্ন স্থানে টানা বৃষ্টিতে মরিচের অনেক ক্ষেত নষ্ট হয়ে গেছে। এ কারণে দাম বেড়েছে। বৃষ্টি থামলে দুই-একদিনের মধ্যে দাম কমে যেতে পারে।

কাচাবাজার ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে অধিকাংশ সবজির দাম কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বেড়েছে।

টমেটো বিক্রি হচ্ছে কেজিতে ১০ টাকা বেড়ে ১৪০ টাকায়,  প্রতি কেজি পটল ৪০ টাকা, ঢেঁড়শ ৬০ টাকা, বেগুন প্রকারভেদে ৬০  টাকা, কচুর লতি ৭০ টাকা, কচুর ছড়া ৭০ টাকা, চিচিঙা ৫০ টাকা, পেঁপে ৪০ টাকা,  করলা ৭০ থেকে ৮০ টাকা, কাকরোল ৬০ টাকা, শসার বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা, বরবটি ৭০ টাকা। মিস্টি কুমড়া পিচ ৩০ টাকা, লাউ ৭০ টাকা, জালি কুমড়া ৫০ টাকা পিচ হিসেবে বিক্রি হচ্ছে।

এদিকে পেঁয়াজ ও রসুনের দাম আগের চেয়ে বেড়েছে। পেঁয়াজের কেজি ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫০ টাকায়, রসুন ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৬৫ টাকায়। আলু বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজিতে।

প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৪৫ টাকা দরে, যা আগে ছিল ১৪০ টাকা কেজি। আর লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৪০ থেকে ২৬০ টাকায়।  অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংসের দাম।

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৯/হাসিবুল/শাহেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন