ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪২৬, ১৭ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাউকে হুমকি মানছেন না মিরাজ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-০১ ৮:৫১:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-০২ ৯:০১:০৫ এএম

ক্রীড়া প্রতিবেদক : আঙুলের চোটে শেষ কয়েকদিন অনুশীলন করা হয়নি মেহেদী হাসান মিরাজের। দলের সঙ্গে চট্টগ্রাম পর্ব থেকে শুরু হবে তার অনুশীলন।

প্রতিপক্ষ হিসেবে আফগানিস্তান প্রবল শক্তিধর। সীমিত পরিসরে তাদের ক্রিকেট কারিশমার কথা সবারই জানা। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হারিয়েছে আফগানরা। এবার দুই দল খেলবে টেস্ট ম্যাচ। প্রথম ম্যাচেই আফগানরা চাইবে নিজেদের শক্তির জানান দিতে। বাংলাদেশ দল ওদের নিয়ে সতর্ক। বিশেষ করে অধিনায়ক রশিদ খান, স্পিন অলরাউন্ডার মোহাম্মদ নবী আন্তর্জাতিক ক্রিকেটে সফলদের মধ্যে অন্যতম। এছাড়া তরুণ ও অভিজ্ঞতার মিশেলে আফগানিস্তান দারুণ দল। 

তবে এ দলে কাউকে হুমকি মনে করছেন না মিরাজ,‘কাউকেই সেরকম হুমকি লাগছে না।’- মিরাজের কন্ঠে আত্মবিশ্বাসের সুর। তার মতে, নিজেদের শতভাগ দিতে পারলে কাঙ্খিত সাফল্য পাবে স্বাগতিকরা। নিজেদের মাটিতে খেলা হওয়ায় বাংলাদেশকেই লড়াইয়ে এগিয়ে রাখলেন তরুণ তুর্কী। 

‘আমরা চেষ্টা করব শতভাগ দেওয়ার জন্য। যেহেতু দেশের মাটিতে খেলা অবশ্যই আমাদের সুবিধা থাকবে। সর্বোচ্চটা দিতে পারলে অবশ্যই আমরা ভালো কিছু পাব।  নতুন কোচিং স্টাফদের নিয়ে আমরা শতভাগ প্রস্তুতি নিয়েছি। শেষ ১০-১২ দিন সবাই কঠোর পরিশ্রম করেছে। আমাদের বিশ্বাস, আমরা যে পরিশ্রম করেছি সেই ফল অবশ্যই পাব।’

২০১৬ সালে চট্টগ্রামের মাটিতে মিরাজের অভিষেক টেস্ট ক্রিকেটে। এরপর সাদা পোশাকে ধারাবাহিক দ্যুতি ছড়িয়ে যাচ্ছেন এ স্পিনার। ১৯ টেস্টে তার শিকার ৮৬ উইকেট।


রাইজিংবিডি/ঢাকা/১ সেপ্টেম্বর ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন