ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাজাখস্তানে বাসে আগুন লেগে নিহত ৫২

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-১৮ ৩:০৪:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২০ ৭:০৬:৫৫ পিএম
কাজাখস্তানে বাসে আগুন লেগে নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক : মধ্য এশিয়ার দেশ কাজাখস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে একটি বাসে আগুন লেগে কমপক্ষে ৫২ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বাস থেকে মাত্র পাঁচ জন বের হয়ে আসতে সক্ষম হয় এবং ঘটনাস্থলেই উদ্ধারকর্মীরা তাদের প্রাথমিক চিকিৎসা দেয়। কাজাখস্তানের অ্যাকতোলে অঞ্চলের ইরগিজ জেলায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি অনলাইনে বলা হয়েছে, ধারণা করা হচ্ছে বাসের সব আরোহী উজবেকিস্তানের নাগরিক। সামারাহ-শিমকেন্ট রুট ধরে তারা হয় রাশিয়ার দিকে যাচ্ছিল নাহয় রাশিয়া থেকে ফিরছিল।

সামারাহ-শিমকেন্ট রুটটির দৈর্ঘ্য ২ হাজার ২০০ কিলোমিটার। স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, এই রুট ধরে উজবেকিস্তানের নাগরিকরা কাজের জন্য রাশিয়ায় যাওয়া আসা করে থাকে। রাশিয়ায় নির্মাণ শ্রমিক হিসেবে হাজার হাজার উজবেক কাজ করে থাকে।

 


জরুরি সেবাবিষয়ক মন্ত্রণালয় বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে, বাসটিতে ৫৫ যাত্রী ও দুজন চালক ছিলেন। এক বিবৃতিতে তারা জানিয়েছে, মাত্র পাঁচ জন প্রাণে বেঁচে গেছে। বাকিরা সবাই মারা গেছে।

তবে কী কারণে বাসে আগুন লাগে, তা এখনো পরিষ্কার হওয়া যায়নি বলে জানিয়েছে কর্তৃপক্ষ। জরুরি সেবায় নিয়োজিত কর্মকর্তারা উদ্বিগ্ন আত্মীয়-স্বজনের কথা মাথায় রেখে হটলাইন চালু করেছে।

আসকার আকতিলিউ নামে স্থানীয় একজন সংবাদিক তার ইন্সটাগ্রাম পেজে পুড়ে যাওয়া গাড়ির একটি ছবি পোস্ট করেছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৮/রাসেল পারভেজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন