ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

শুক্রবার থেকে খুলনায় জমকালো আবু নাসের টি-টোয়েন্টি

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১১-০৮ ১০:৫২:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-১১-০৮ ১০:৫৪:১৩ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলের পৃষ্ঠপোষকতায় শুক্রবার থেকে খুলনায় প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে শেখ আবু নাসের টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট।

টুর্নামেন্টে খুলনা সিনিয়র ডিভিশনের ১৬টি দল অংশগ্রহণ করছে। টুর্নামেন্টের সবগুলো খেলা শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে বুধবার খুলনা জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে এসব তথ্য জানান টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সুজন আহম্মেদ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, টুর্নামেন্টে ১৬টি দল ৪টি গ্র“পে অংশগ্রহণ করবে। টুর্নামেন্টের ‘ক’ গ্র“পে খেলবে পঞ্চবীথি ক্রীড়া চক্র, কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (কেকেএসপি), দৌলতপুর ক্রীড়া চক্র ও কাশিপুর ক্রিকেট একাডেমী। ‘খ’ গ্র“পে রয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, রেড সান ক্লাব, এ্যালফাবেট স্পোর্টিং ক্লাব ও ইয়ং জনতা ক্রীড়া চক্র। ‘গ’ গ্র“পে খেলবে বয়রা তরুণ সংঘ, খালিশপুর ক্রীড়া ও সাংস্কৃতিক সংসদ, একতা বয়েজ ক্লাব ও আলমগীর মেমোরিয়াল। আর ‘ঘ’ গ্র“পের চারটি দল হচ্ছে নিরালা ইউনাইটেড ক্লাব, খুলনা আবাহনী ক্রীড়া চক্র, আবুল কাশেম স্মৃতি সংসদ ও ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশন।

আগামী ১০ নভেম্বর শুক্রবার বেলা ১১টায় শেখ আবু নাসের স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পঞ্চবীথি ক্রীড়া চক্র মুখোমুখি হবে কাশিপুর ক্রিকেট একাডেমীর। প্রতিদিন দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে গ্র“প পর্বে দলগুলি সিঙ্গেল লেগ পদ্ধতিতে খেলবে। প্রতিটি গ্র“পের শীর্ষ দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। দুই সেমিফাইনাল বিজয়ী দল মুখোমুখি হবে ফাইনালে। টুর্নামেন্টে বিজয়ী দলকে একটি গোল্ডকাপ ট্রফি ও ৫০ হাজার টাকা প্রাইজমানি এবং রানার্স আপ দলকে একটি ট্রফি ও ৩০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হবে।

সংবাদ সম্মেলনে সুজন আহম্মেদ বলেন, খুলনাতে বিপিএলের কোন খেলা না থাকলেও এই টুর্নামেন্ট বিপিএলের ক্ষুধা কিছুটা মিটাবে। এ টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করা হবে বলেও জানানো হয়।

এছাড়া টুর্নামেন্ট সফল করতে ৯ নভেম্বর বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। সকাল ১১টায় খুলনা সার্কিট হাউস মাঠ থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা স্টেডিয়ামে এসে শেষ হবে। ওইদিন বিকেল ৫টায় নগরীর শিববাড়ি মোড়ে টুর্নামেন্টে অংশ গ্রহনকারী ১৬ দলের জার্সি ও ট্রফি উম্মোচন করা হবে। ট্রফি ও জার্সি উম্মোচন শেষে সবার জন্য উম্মুক্ত জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে। আকর্ষণীয় এই কনসার্টে সংগীত পরিবেশন করবেন ইন্ডিয়ান আইডল খ্যাত ভারতের জনপ্রিয় শিল্পী অমিত পাল, বাংলাদেশের জনপ্রিয় ফোক শিল্পী মমতাজ ও স্থানীয় শিল্পীরা।

শুক্রবার আবু নাসের স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করবেন সংসদ সদস্য বেগম মুন্নুজান সুফিয়ান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসানসহ অন্যান্যরা।



রাইজিংবিডি/খুলনা/৮ নভেম্বর ২০১৭/রুবেল/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও