ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

কায়সার হামিদ কারাগারে

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২১ ৬:০৫:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২১ ৮:০৩:১৪ পিএম
কায়সার হামিদ কারাগারে
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : মাল্টিপারপাস কোম্পানি ‘নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ’ এর নামে প্রতারণার অভিযোগের মামলায় প্রাক্তন ফুটবলার কায়সার হামিদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর  আদেশ দেন।

এর আগে এদিন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মো. শামসুদ্দিন কায়সার হামিদকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, আসামি মামলার এজাহার নামীয় অন্যান্য পলাতক আসামিদের সহযোগিতায় নিউওয়ে মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড এর   নামে একটি আর্থিক প্রতিষ্ঠান গঠন করে নিরীহ জনসাধারণকে অধিক মুনাফা প্রদানের আশ্বাস দিয়ে তাদের নিকট থেকে সুকৌশলে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে পালিয়ে যায়। মামলার বাদীর কাছ থেকে ২২ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে মামলার তদন্তে প্রমাণ পাওয়া যায়।

আবেদনে বলা হয়, আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। আসামি জিজ্ঞাসাবাদে সে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ স্বীকার করেছেন। মামলার তদন্ত চলছে। এমতাবস্থায় আসামি জামিনে মুক্তি পেলে পলাতক হওয়ার সম্ভাবনা রয়েছে। মামলার সুষ্ঠু তদন্ত, ন্যায়বিচার ও অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারসহ মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে জেলহাজতে আটক করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আবু সাঈদ তার জামিন চেয়ে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, কায়সার হামিদ মামলার বিষয়ে আগে থেকে কিছুই জানতেন না। আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো  অভিযোগ নেই। তাকে ফাঁসানোর জন্য এমনটা করা হয়েছে। টাকার বিষয়ের আসামি কিছু জানেন না। যদি তিনি এ মামলার বিষয়ে আগে থেকে জানতেন তাহলে আদালত থেকে আগেই জামিন নিতেন। আমরা যেকোনো শর্তে তার জামিনের প্রার্থনা করছি। জামিন পেলে তিনি জামিনের অব্যবহার করবেন না বলে জানান তিনি।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৪ সালে বনানী থানায় করা একটি মামলায় রোববার রাতে রাজধানীর এলিফ্যান্ট রোড থেকে কায়সার হামিদকে গ্রেপ্তার করে সিআইডির একটি দল।

প্রসঙ্গত, জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক কায়সার হামিদ বাংলাদেশে ফুটবল ইতিহাসে অন্যতম সেরা ডিফেন্ডার। তিনি মোহামেডানে কায়সার হামিদ নামেই পরিচিত ছিলেন। গত শতকের ৯০ এর দশকের শুরুতে ফুটবল থেকে বিদায় নেওয়ার পর কায়সার হামিদ জাকের পার্টিতে যোগ দিয়েও আলোচনার জন্ম দেন। এই দলটির হয়ে সংসদ নির্বাচনে গোলাপ ফুল প্রতীকের প্রার্থীও হয়েছিলেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি  ২০১৯/মামুন খান/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge