ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

কিশোরগঞ্জে ৫৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

রুমন চক্রবর্তী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৯ ১:১৯:২৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৯ ১:৩৩:১২ পিএম

কিশোরগঞ্জ প্রতিনিধি : দুইদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৫৪ জন রোগী ভর্তি হয়েছেন। যাবতীয় পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে তাদের ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায়, তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান।

তিনি আরো জানান, এ পর্যন্ত মোট ১১১ জনকে ডেঙ্গু রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে। ডেঙ্গু রোগীদের মধ্যে ৫৭ জনকে চিকিৎসা শেষে ছাড়পত্র দেয়া হয়। অন্যান্যরা কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে। তবে তিনি আশ্বস্ত করে বলেন, কিশোরগঞ্জে এখন পর্যন্ত স্থানীয়ভাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ হাসপাতালে ভর্তি হননি। সবাই ঢাকা থেকে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জ এসে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকেও ডেঙ্গু মোকাবেলায় সার্বিক ব্যবস্থা রাখা হয়েছে। ডেঙ্গু রোগের লক্ষ্মণ ও প্রতিকার নিয়ে সাধারণ মানুষকে মাইকিং-এর মাধ্যমে অবগত করছেন জেলা প্রশাসন।

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল তত্বাবধায়ক সুলতানা রাজিয়া রাইজিংবিডিকে জানান, হাসপাতালে প্রতিনিয়তই জ্বরে আক্রান্ত হয়ে রোগীরা আসছেন। তাদেরকে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে ডেঙ্গু সনাক্ত করা হচ্ছে। অন্যান্য রোগীদের যেন কোন প্রকার সমস্যা না হয়, তাই ডেঙ্গু রোগীদের আলাদা করে রাখা হয়েছে। এছাড়া প্রত্যেক ডেঙ্গুর রোগীর জন্য আলাদা মশারির ব্যবস্থাও করা হয়েছে।


রাইজিংবিডি/কিশোরগঞ্জ/২৯ জুলাই ২০১৯/রুমন চক্রবর্তী/লাকী

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : কিশোরগঞ্জ, ঢাকা বিভাগ

রাইজিংবিডি স্পেশাল ভিডিও