ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

কুনিও হত্যা : প্রত্যক্ষদর্শীসহ ৫ জনের সাক্ষ্যগ্রহণ

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০১-২৪ ৫:০০:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৪ ৫:০০:৪৫ পিএম

নিজস্ব প্রতিবেদক,  রংপুর : রংপুরে জাপানি নাগরিক হোসি কুনিও হত্যাকারী মাসুদ রানাকে শনাক্ত করেছেন প্রত্যক্ষদর্শী সাক্ষী আব্দুল্লাহ আল মামুন।

তিনি মঙ্গলবার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকারের আদালতের কাঠগড়ায় দাঁড়ানো আসামি মাসুদ রানাকে দেখে শনাক্ত করে বলেন, ঘটনাস্থলের সামান্য দূরে আমার পানের দোকান। ঘটনার কিছুক্ষণ আগে মাসুদ রানাসহ ৩ জন একটি মোটরসাইকেলে চড়ে আসে। চালক হেলমেট পরা অবস্থায় মোটরসাইকেলের ওপর বসা ছিল। এসময় মোটরসাইকেল স্ট্রাট দেওয়া অবস্থায় ছিল।

মাসুদ রানা ও আরেকজন হেলমেট ছাড়া মোটরসাইকেল থেকে নেমে রাস্তার পাশে প্রস্রাব করার ভান করে বসে থাকে। কিছুক্ষণ পরে কুনিও  রিকশাযোগে তার খামারে যাচ্ছিলেন। কুনিও রিকশা থেকে নামার পরপরই মাসুদ রানা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে। এরপর তারা মোটরসাইকেলযোগে চলে যায়।

মঙ্গলবার সাক্ষীর তৃতীয় দিনে  প্রত্যক্ষদর্শী আব্দুল্লাহ আল মামুন ছাড়াও  সাক্ষ্য প্রদান করেন যার রিকশায় করে কুনিও ঘটনাস্থলে এসেছিলেন সেই  রিকশাচালক আব্দুল মোন্নাফ, গ্রামবাসী মাইদুল ইসলাম মুরাদ, নুরুল ইসলাম ও আরশাদ হোসেন।

এর আগে সোমবার দুপুরে ৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। বুধবার আরো ৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হবে। এর আগে ১৮ জানুয়ারি মামলার বাদীসহ দুইজনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করা হয়।

বিশেষ জজ আদালতের পিপি রথিশচন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, মঙ্গলবার এই মামলার প্রত্যক্ষদর্শী পান দোকানি আব্দুল্লাহ আল মামুনসহ ৫ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন করা হয়েছে। বুধবার আরো ৫ জনের সাক্ষ্যগ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ অক্টোবর সকালে হোসি কুনিওকে  কাউনিয়া উপজেলার আলুটারি এলাকায় জঙ্গিরা গুলি করে হত্যা করে। 



রাইজিংবিডি/রংপুর/২৪ জানুয়ারি/২০১৭/নজরুল মৃধা/রিশিত