ঢাকা, সোমবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত

শাহেদ হোসেন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-২৫ ৯:১০:৩৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৬ ৮:৩৯:৪৪ এএম
তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদক ব্যবসায়ী নিহত
Walton E-plaza

ডেস্ক রিপোর্ট : ময়মনসিংহ, সাতক্ষীরা ও কুমিল্লায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন মাদকব্যবসায়ী নিহত হয়েছে। বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ সদর, সাতক্ষীরার কলারোয়া ও কুমিল্লার বুড়িচং উপজেলায় এ ঘট্না ঘটে।   আমাদের নিজস্ব প্রতিবেদক, প্রতিনিধি ও সংবাদদাতার পাঠানো খবর-

ময়মনসিংহ : বৃহস্পতিবার  রাত পৌনে ২টার দিকে নগরীর পুরোহিতপাড়া রেলওয়ে কোলোনি এলাকায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজন (৩০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

ডিবি পুলিশ জানায়, ওই এলাকায় মাদক বেচাকেনার খবর পেয়ে অভিযান গেলে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে রাজন গুলিবিদ্ধ হয়। পরে তাকে  উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মাদক ব্যবসায়ীদের ছোড়া গুলিতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, রাজনের বিরুদ্ধে ৮/৯টি মাদকদ্রব্য মামলা রয়েছে। ঘটনাস্থলে থেকে ৪শ’ পিস ইয়াবা, একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে।

সাতক্ষীরা : বৃহস্পতিবার রাত পৌনে ২টার দিকে কলারোয়া  উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের রামকৃষ্ণপুর-বড়ালি গ্রামে বন্দুকযুদ্ধে ইউনুস আলী দালাল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি ওয়ান শুটার গান, দুই রাউন্ড গুলি ও ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করেছে।

নিহত ইউনুস আলী দালাল উপজেলার দক্ষিণ ভাদিয়ালি গ্রামের আব্দুল্লাহ দালালের ছেলে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার নাথ জানান,তারা রাত পৌনে ২টার সময় রামকৃষ্ণপুর-বড়ালি সীমান্তে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলি হচ্ছে বলে খবর পান। টহল পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে পাঁচ রাউন্ড গুলি ছোড়ে। এতে দুইপক্ষই বিলের মধ্যদিয়ে পালিয়ে যায়। পরে বিল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ইউনুসকে পাওয়া যায়। তাকে উদ্ধার করে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহত ইউনুস আলী দালাল এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। সে বিচারাধীন একাধিক মাদক মামলার আসামি ছিল।

 কুমিল্লা : বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের মহিষমারা এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

নিহত কামাল হোসেন ওরফে ফেন্সি কামাল (৫১) জেলার আদর্শ সদর উপজেলার রাজমঙ্গলপুর গ্রামের হিরন মিয়ার ছেলে।

পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার করতে  বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোজ কুমার এবং গোয়েন্দা পুলিশের ওসি নাছির উদ্দিন মৃধার নেতৃত্বে পুলিশের দুটি টিম উপজেলার মহিষমারা এলাকায় অবস্থান নেয়। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী কামাল হোসেন ও তার সহযোগিরা ওই এলাকা দিয়ে মাদক পাচারকালে পুলিশ তাদের আটকের চেষ্টা করে। এসময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশ আত্মরক্ষায় ৩৪ রাউন্ড গুলি চালায়। পরে গুরুতর আহত অবস্থায় কামালকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাদকব্যবসায়ীদের ছোড়া গুলিতে ডিবির এসআই নন্দন চন্দ্র সরকার, এএসআই সাহাবুল হোসেন ও কনস্টেবল সুমন মিয়া আহত হন।

ঘটনাস্থল থেকে হানিফ ও ইলিয়াস নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

বুড়িচং থানার ওসি মনোজ কুমার জানান, ঘটনাস্থল থেকে ১ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান ও ৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। নিহত কামালের বিরুদ্ধে বুড়িচং ও কোতয়ালী মডেল থানায় ১২টির বেশি মাদকের মামলা রয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৮/শেখ মহিউদ্দিন/শাহীন গোলদার/জাহাঙ্গীর আলম/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge